চাঁদপুরের সাবেক সাংসদ এমএ মতিন আর নেই

চাঁদপুরের সাবেক সাংসদ এমএ মতিন আর নেই

অনলাইন ডেস্ক

চাঁদপুরের বিএনপি দলীয় সাবেক সাংসদ, প্রবীণ রাজনীতিক ও শিক্ষক এমএ মতিন আর নেই। আজ মঙ্গলবার সকালে রাজধানীর উত্তরায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ( ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

চাঁদপুর-৫ আসন, হাজীগঞ্জ-শাহরাস্তি থেকে ৪টি সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে জয়লাভ করেন এমএ মতিন।

প্রবীণ এই রাজনীতিক জীবনের শুরুতে একজন গুণী শিক্ষক ছিলেন।  

বিএনপির রাজনীতিতে যুক্ত হওয়ার আগেও এমএ মতিন স্থানীয় পরিষদ নির্বাচনে একজন জনপ্রিয় প্রতিনিধি ছিলেন।  

হাজীগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক জানান, মঙ্গলবার সকাল ৯ টা ১৫ মিনিটে রাজধানীর উত্তরায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন এমএ মতিন। তবে অন্যকোনো রোগের উপসর্গে নয়, বার্ধক্যজনিত কারণেই মারা গেছেন প্রবীণ এই রাজনীতিক।

আবু বক্কর সিদ্দিক আরো জানান, আজই জাতীয় সংসদ ভবনে, বিএনপির প্রধান কার্যালয় এবং সবশেষে চাঁদপুরের হাজীগঞ্জে এমএ মতিনের জানাজা অনুষ্ঠিত হবে। পরে হাজীগঞ্জের টোরাগড় এলাকার পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।  

মৃত্যুকালে এমএ মতিন এক ছেলে, চার মেয়ে এবং অসংখ্য রাজনৈতিক সহযোদ্ধা রেখে গেছেন।

প্রবীণ এই রাজনীতিবিদ ও সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  এবং  চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। এদিকে, এমএ মতিনের মৃত্যুর সংবাদ এলাকায় পৌঁছালে দলমত নির্বিশেষে সবার মাঝে শোকের ছায়া নেমে আসে।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল