বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৪৭ মিনিট আগে

কুমিল্লায় করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

অনলাইন ডেস্ক

কুমিল্লায় করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি

কুমিল্লার লাকসামে করোনার উপসর্গ নিয়ে সনাতন ধর্মাবলম্বী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। ওই বৃদ্ধের নাম শংকর চন্দ্র সরকার (৬৫)। সোমবার (২৫ মে) সন্ধ্যায় তিনি তিনি শহরের দক্ষিণ লাকসাম (সাহাপাড়া) নিজ বাসায় মারা যান। 

নমুনা সংগ্রহ শেষে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে সর্বোচ্চ সতর্কতায় মৃতদেহ সৎকার করা হয়। এ প্রথম উপজেলায় করোনা উপসর্গ নিয়ে কোন ব্যক্তির মৃত্যু হলো। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, লাকসাম পৌরশহরের দক্ষিণ লাকসাম (সাহাপাড়া) এলাকার বাসিন্দা শম্ভূ চন্দ্র সরকারের ছেলে শংকর চন্দ্র সরকার সন্ধ্যা সাড়ে ৬টায় নিজ বাসায় করোনার উপসর্গ নিয়ে মারা যান। তিনি কাশি ও হৃদরোগে ভুগছিলেন বলে জানা গেছে। 

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম বিষয়টি জানতে পেরে নমুনা সংগ্রহ শেষে সোমবার (২৫ মে) দিবাগত একটার দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে সর্বোচ্চ সতর্কতায় মৃতদেহ সৎকার করে।

লাকসামে এ পর্যন্ত ৩৯ জনের করোনা শনাক্ত হলেও এখনো কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি। এই প্রথম উপজেলায় শংকর চন্দ্র সরকার উপসর্গ নিয়ে মারা যান। উপজেলায় এ পর্যন্ত ১৩ জন করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন। 

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী করোনা উপসর্গ নিয়ে ওই বৃদ্ধের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, তার নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য