সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০২ মিনিট আগে

স্কেটিংয়ের সময় খুলে পড়লো পোশাক (ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

স্কেটিংয়ের সময় খুলে পড়লো পোশাক (ভিডিও)

শোবিজ তারকারা মাঝেমধ্যেই পোশাক বিড়ম্বনার খবর দিয়ে সংবাদের শিরোনাম হন। অনেকক্ষেত্রে এগুলো দুর্ঘটনাবসত হলেও সমালোচনা রয়েছে অভিনেত্রীরা প্রচারে আসতেই ইচ্ছাকৃতভাবে পোশাক বিড়ম্বনায় পড়েন। তবে সে বিতর্কের সঙ্গে অলিম্পিকের মতো প্রতিযোগিতার আসরের কোন সম্পর্ক নেই তা চোখ বন্ধ করেই বলা যায়। তবে দক্ষিণ কোরিয়াতে চলমান শীতকালীন অলিম্পিকে এবার বিব্রতকর ঘটনার ছড়াছড়ি। তারমধ্যে রয়েছে পোশাক বিড়ম্বনার মতো ঘটনাও।

সোমবার অলিম্পিকে যোগ্যতা অর্জনের পর্বে আইস স্কেটিং-এ নেমেছিলেন ফ্রান্সের গ্যাব্রিয়েলা পাপাদাকিস এবং গুইলাউম সিজেরন। সব কিছুই ঠিকঠাক এগোচ্ছিল।কিন্তু হঠাৎ অনাকাঙ্ক্ষিত ঘটনা।
 একটা মুহূর্তে এসে সিজেরনের সঙ্গে ‘মুভ’ করার সময় গ্যাব্রিয়েলার পোশাকের বাঁ দিকের অংশ নিচের দিকে নেমে যায়। আর তাতেই উন্মোচিত হয়ে পড়ে তার বাঁ দিকের বক্ষ। বিষয়টা ওই মুহূর্তে অনুভব করা সম্ভব হলেও সেদিকে লক্ষ্য করার মতো সুযোগ গ্যাব্রিয়েলার ছিল না। স্কেটিংয়ের গতি কমতেই নিজের দিকে তাকিয়ে অস্বস্তিতে পড়েন গ্যাব্রিয়েলা। তবে পেশাদারিত্বের জায়গাকে প্রাধান্য দিন তিনি। কারণ, তিনি যে দেশের প্রতিনিধিত্ব করছেন। তাই থামলেন না। চালিয়ে গেলেন স্কেটিং।

গলার পেছনে যে বেল্টটি দিয়ে পোশাক আটকানো থাকে সেটি খুলে যায় গ্যাব্রিয়েলার। স্কেটিংয়ের বাকি সময়টা এটি খোলা অবস্থায় রেখেই তাদের পারফরমেন্স শেষ করতে হয়। এ সময় একাধিকবার শরীর থেকে পোশাক সরে যায়, আবার ঠিক হয়।

বহু মানুষের সামনে দাঁড়ানো অবস্থায় পোশাক খুলে পড়ার অনেক উদাহরণ রয়েছে। জনতার সামনে লজ্জায় পড়েছেন অনেক অভিনেত্রী। সঙ্গে সঙ্গে নিজেকে লুকানোর চেষ্টা করেছেন। তবে ফ্রান্সের আইস স্কেটার গ্যাব্রিয়েলা পাপাদাকিসের পোশাক খুলে যাওয়ার পর তিনি যা করেছেন তা আসলেই আর দশ জনের থেকে আলাদা। পুরুষ সঙ্গী গুইলাউমে সিজেরনের সঙ্গে সমান তালে স্কেটিং করে গেছেন। দর্শকরা ওই সময় মুগ্ধ হয়ে এ জুটির পারফরম্যান্স দেখেছেন। করতালিতে ভাসিয়ে দিয়েছেন।

পারফরমেন্স শেষে গ্যাব্রিয়েলা জানান, ভয়ঙ্কর দুঃস্বপ্ন এটা! বারে বারেই নিজেকে বলছিলাম, থামলে চলবে না। এগিয়ে যেতে হবে। একটা সময় তো মনে হচ্ছিল, আর পারব না। সবটাই খুলে যাচ্ছে যেন; শেষ পর্যন্ত টপটা গায়ে থাকবে কিনা সেই ভাবনাও এসেছিল। চোখে পানি এসে গিয়েছিল। কিন্তু, থামিনি এক বারের জন্যও।

তবে পারফরমেন্সে বিচারক ও দর্শকের হৃদয় হরণ করলেও পোশাক বিড়ম্বনার সাজা তাদেরকে পেতে হয়েছে। হারাতে হয়েছে স্বর্ণপদক। এ জুটির স্কোর দাঁড়ায় ৮১.৯৩ যা সর্বোচ্চ স্কোরধারী কানাডিয়ান জুটি থেকে অল্পই কম। ওই জুটি পেয়েছে ৮৩.৬৭। 

সিজেরন বলেন, পোশাক বিড়ম্বনার কারণে পয়েন্ট হারানো সত্যিই হতাশার। আমরা এরজন্য মোটেই প্রস্তুত ছিলাম না।

 

এদিকে বরফের ওপর পোশাক বিড়ম্বনায় পড়েছিলেন দক্ষিণ কোরিয়ার উরা মিন। পুরুষ সঙ্গী আলেকজান্ডার গ্যামেলিনের সঙ্গে কসরত শুরুর কয়েক সেকেন্ড পরই পোশাক বিড়ম্বনায় পড়েন তিনি। এবং পুরো সময়টা তাকে একাধিকবার পোশাক ঠিক করতে হয়।

মন্তব্য