বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ | আপডেট ০৩ ঘণ্টা ২২ মিনিট আগে

ফরিদপুরের ভাঙ্গায় করোনায় মুক্তিযোদ্ধার মৃত্যু

অনলাইন ডেস্ক

ফরিদপুরের ভাঙ্গায় করোনায় মুক্তিযোদ্ধার মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ আলী মিয়া (৬৫) মারা গেছেন। মঙ্গলবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মহসিন উদ্দিন ফকির বলেন, ভাঙ্গায় করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম একজন মারা গেলেন।

ভাঙ্গা উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি আলী মিয়া উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন। তিনি পৌরসভার পশ্চিম হাসামদিয়া গ্রামের প্রয়াত আব্দুর রাজ্জাক মিয়ার ছেলে। তিনি তার স্ত্রী ও দুই মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।  

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৩ মে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। নিজের বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। রাতে এশার নামাজ শেষে খাবার খেয়ে পরিবারের সাথে সময় দিচ্ছিলেন, হঠাৎ শরীর ভালো লাগছে না জানিয়ে শোবার ঘরে যান তিনি। 

এ সময় পরিবারের সদস্যরা আলী মিয়ার শারীরিক অবস্থার অবনতি ও শ্বাস কষ্ট হচ্ছে জানিয়ে মুঠোফোনে প্রথমে ভাঙ্গা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তাকে জানান এবং জরুরি একটি অ্যাম্বুলেন্স ও অক্সিজেনের ব্যবস্থা করার অনুরোধ জানান। কিন্তু প্রায় দুই ঘণ্টা পার হয়ে গেলেও হাসপাতাল থেকে কোনো অ্যাম্বুলেন্স না আসায় অন্য গাড়ি নিয়ে পরিবারের সদস্যরা আলী মিয়াকে নিয়ে ফরিদপুর মেডিকেলের উদ্দেশ্যে রওনা হন। রাস্তায় তিনি মারা যান।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহসিন উদ্দিন ফকির জানান, খবর পেয়ে আমরা দ্রত জরুরি সেবা দেওয়ার চেষ্টা করেছি। কিন্তু আমাদের এ্যাম্বুলেন্স পৌঁছানোর আগেই তারা ফরিদপুরের উদ্দেশ্যে রওনা হয়ে যান।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাকিবুর রহমান খান জানান, যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফনের ব্যবস্থা করা হবে। পরিবারের সদস্যদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য