বুধবার, ১৫ জুলাই, ২০২০ | আপডেট ০৩ মিনিট আগে

ইউনাইটেড হাসপাতালে আগুন, মৃত পাঁচজনের তিনজন করোনা রোগী

অনলাইন ডেস্ক

ইউনাইটেড হাসপাতালে আগুন, মৃত পাঁচজনের তিনজন করোনা রোগী

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে বুধবার অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু হয়েছে।

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে তিনজন করোনা রোগী। নিহতদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। বুধবার (২৭ মে) রাত পৌনে দশটা নাগাদ হাসপাতালটিতে আগুন লাগে।

রাত ১২টা ১৫ মিনিটে ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের ব্রিফ করেন গুলশান জোনের ডিসি সুদীপ্ত কুমার চক্রবর্তী। তিনি জানান, অগ্নিকাণ্ডে মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজন করোনা আক্রান্ত ছিলেন। আর দুইজনের  টেস্টের রেজাল্ট নেগেটিভ এসেছে।

এদিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা কামরুল ইসলাম জানান, রাত পৌনে দশটা নাগাদ হাসপাতালটিতে আগুন লাগে। হাসপাতালের নিচের তলায় এসির বিস্ফোরণ থেকে এই অগ্নিকাণ্ড ঘটে। আর হাসপাতালের নিচ তলায় ছিল করোনাভাইরাস ইউনিট। সেখানে যারা ছিলেন তারা সবাই করোনা রোগী। তবে আগুন অল্প সময়ের মধ্যে আয়ত্তে আনা সম্ভব হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা বলছেন রাত ৯টা ৪৮ মিনিটে এসির স্পার্ক থেকে তাঁবুতে আগুন ধরে যায়। এখানে অনেক দাহ্য পদার্থ ছিল। তাই তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে আগুন। যদিও ভাটারা থানার সহায়তায় ফায়ার সার্ভিসকে দ্রুত খবর দেয়া হয় এবং তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেন।

ডিসি সুদীপ্ত কুমার চক্রবর্তী বলেন, এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কিনা বা অগ্নি নির্বাপন ব্যবস্থায় কোন ঘাটতি ছিল কিনা তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি করা হবে। নিহতদের মধ্যে করোনা আক্রান্তদের আইইডিসিআরের নিয়ম মেনে ধর্মীয় বিধি মোতাবেক দাফন করা হবে। আর যারা আইসোলেশনে ছিলেন তাদের আইসোলেশন ইউনিটের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দাফন করা হবে।

মন্তব্য