রংপুরে ‘স্পিরিট পানে’ তিন দিনে ১০ জনের মৃত্যু

রংপুরে ‘স্পিরিট পানে’ তিন দিনে ১০ জনের মৃত্যু

রেজাউল করিম মানিক, রংপুর

রংপুরে নেশা করতে বিষাক্ত ‘স্পিরিট’ পান করে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জেলার পীরগঞ্জ ও বদরগঞ্জে গত তিন দিনে তাদের মৃত্যু হয়েছে। এছাড়াও অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন কমপক্ষে ১৫ জন।

জানা গেছে, মঙ্গলবার (২৬ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত পীরগঞ্জের শানেরহাট ইউনিয়নে বেশ
কয়েকজনের মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়ে।

তবে এ বিষয়ে কেউ মুখ না খুললেও নেশা জাতীয় স্পিরিট
পানে এমনটা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।  

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শরিফুল ইসলাম প্রাথমিকভাবে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। অপর ঘটনায় বদরগঞ্জ উপজেলার শ্যামপুরে বিষাক্ত রেকটিফায়েড স্পিরিট পান করে ঈদ উদযাপন করতে গিয়ে তিনজনের মৃত্যুর হয়েছে।

মৃতরা হলেন- বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের নুর ইসলাম (৩০) এবং রংপুর সদর পজেলার
চন্দনপাট ইউনিয়নের সরোয়ার হোসেন (৩১) ও মোস্তফা কামাল (৩০)।

এদের মধ্যে মঙ্গলবার সকালে
সরোয়ার ও মোস্তফা কামাল এবং বুধবার (২৭ মে) সকালে নুর ইসলাম মারা যান। তিনজনই রংপুর
মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

পীরগঞ্জের শানেরহাট ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু জানান, মঙ্গলবার সকালে শানেরহাট
খোলাহাটি গ্রামের আব্দুর রাজ্জাক (৪৫), পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলার বাজিতপুর গ্রামের চন্দন কুমারের (৩০) মৃত্যু হয়।

এর আগের দিন সোমবার (২৫ মে) রাতে রায়তি সাদুল্ল্যাপুরের দুলা মিয়া (৫২) এবং হরিরাম সাহাপুরের লাল মিয়া (৩০), মাদক ব্যবসায়ী নওশা (৫০) ও শানেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সেলিম সরকার মারা গেছেন।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র জানান, মৃত্যুর খবর নিশ্চিত হয়েছেন। ওই ঘটনার অনুসন্ধান করা হচ্ছে। তদন্ত শেষে মৃত্যুর প্রকৃত ঘটনা উদঘাটিত হবে।

রংপুর সদর কোতোয়ালি থানার ওসি সাজেদুল ইসলাম বলেন, ‘নেশাজাতীয় অ্যালকোহল পান করে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মদের উৎস এবং সরবরাহকারীকে খুঁজে বের করতে পুলিশ অনুসন্ধান শুরু করেছে। ’

রংপুরের পুলিশ সুপার বিপ্লব সরকার জানান, জেলা পুলিশের কয়েকটি বিশেষ টিম ঘটনাটি নিবিড় তদন্ত করছেন। যেকোনো সময় মৃত্যুর আসল রহস্য পুলিশ উদঘাটন করবে। জড়িতদের আইনের আওতায় আনা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর