মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৪১ মিনিট আগে

ফরিদপুরে নতুন করে আরও ২৬ জনের করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

ফরিদপুরে নতুন করে আরও ২৬ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে আরও ২৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যাে বেড়ে দাঁড়িয়েছে ২৩০ জনে। আজ বৃহস্পতিবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা গেছে।

ফরিদপুরে নতুন করে যে ২৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ভাঙ্গায় ৯, চরভদ্রাসনে ৮, ফরিদপুর সদরে ৪, বোয়ালমারীতে ও নগরকান্দায় ২জন করে এবং মধুখালীতে ১ জন। আক্রান্তের মধ্যে ৬ জন নারী ও ২০ জন পুরুষ।

ভাঙ্গায় আক্রান্ত ৯ জনের মধ্যে মুন্সি কান্দায় ৩৫ বছর বয়সী এক ব্যক্তি, নূরপুরে ২৮ বছর বয়সী এক তরুণ, ছিলাধরচরে ৪০ বছর বয়সী এক ব্যক্তি, ভাঙ্গা বাজার এলাকায় ৪০ বছর বয়সী এক নারী, ৫৪ বছর বয়সী এক ব্যক্তি ও ৪২ বছর বয়সী এক ব্যক্তি। মালিগ্রামে ৩২ বছর বয়সী এক ব্যক্তি, চুমুরদীতে ৫০ বছরের এক ব্যক্তি এবং নূরুল্লাগঞ্জে ২৯ বছরের এক তরুণ।

চরভদ্রাসনে ফাজেলখার ডাঙ্গীতে ২৪ বছরের এক তরুণী, বিএস ডাঙ্গীতে ২৯ বছরের এক তরুণ, এবি সিকদারের ডাঙ্গীতে ৭৫ বছরের এক বৃদ্ধ, ৪০ বছরের এক নারী, ১৮ বছরের এক তরুণী ও ১৩ বছরের এক কিশোর, কামারডাঙ্গীতে ১৭ বছরের এক কিশোর ও চর সুলতানপুরে ৪০ বছরের এক নারী।

ফরিদপুর সদরের নারী ও শিশু কল্যাণ কেন্দ্রের ৫৬ বছরের এক ব্যাক্তি, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ বছরের এক ব্যাক্তি, বাখুন্ডার ৪০ বছরের এক ব্যাক্তি ও শহরের কমলাপুরে ৪০ বছরের এক ব্যাক্তি।

বোয়ালমারীর হাশামদিয়াতে ৩২ বছরের এক ব্যাক্তি এবং রূপাপাতে ৬৫ বছর বয়সের এক বৃদ্ধ। নগরকান্দায় স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৮ বছর বয়সী এক নারী ও পোড়াদিয়ার ৩০ বছরের এক ব্যাক্তি এবং মধুখালীর আড়পাড়া এলাকার ৫২ বছরের এক ব্যাক্তি ।

গতকাল যে ২৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ১০ থেকে ২০ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৬ এবং ৬০ বছরের উর্ধে আছেন ২ জন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৫১ জনের। এর মধ্যে ফরিদপুরে তিনটি ফলোআপসহ ২৯ জন এবং গোপালগঞ্জে শনাক্ত হয়েছে ২২ জন।

ফরিদপুরে মোট শনাক্ত ২৩০ জনের মধ্যে ফরিদপুর সদরে ৬২ জন, বোয়ালমারীতে ৪৪ জন, ভাঙ্গায় ৪২, আলফাডাঙ্গায় ২৪ জন, নগরকান্দায় ২৩ জন, চরভদ্রাসনে ২০, সদরপুরে ৬ জন, মধুখালীতে ৬ জন এবং সালথায় ৩ জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ভাঙ্গা, চরভদ্রাসন, ফরিদপুর সদর বোয়ালমারী, মধুখালীতে গত ২৪ ঘন্টায় নতুন করে যে ২৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য