মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ | আপডেট ০১ মিনিট আগে

আম্পানে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পাশে জাতীয় ছাত্র সমাজ

রেজাউল করিম মানিক, রংপুর

আম্পানে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পাশে জাতীয় ছাত্র সমাজ

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব মোকাবিলা এবং ক্ষতিগ্রস্তদের সহায়তার অংশ হিসেবে দুর্যোগ কবলিত  এলাকায় খাবার সামগ্রী ও বই দিয়েছেন জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন।

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে শিক্ষার্থীর ওইসব ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়। পরিবার পরিজন নিয়ে তারা খোলা আকাশের নিচে বসবাস করছিল। জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক বই, খাতা, কলম ও এক মাসের খাবার সামগ্রী উপহার দেন ক্ষতিগ্রস্থ গাইবান্ধা সুন্দরগঞ্জ ধর্মপুর আব্দুর জব্বার ডিগ্রি কলেজর ডিগ্রি প্রথম বর্ষের মানবিক বিভাগের ছাত্র নাহিদ হাসান ও সাজেদুল ইসলামকে।

জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, দেশের যে কোনো দুর্যোগে যেন শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম  ব্যাহত না হয়, করোনার এ সংকটকালীন সময়ে বইয়ের অভাবে যেন পড়ালেখা বন্ধ না থাকে এ জন্য আমরা ছুটে এসেছি। জাতীয় পার্টির মাননীয় চেয়ারম্যান জিএম কাদেরের নির্দেশে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে বিপর্যস্ত উপকূল অঞ্চলসহ ক্ষতিগ্রস্ত এলাকার নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করি এবং ক্ষতিগ্রস্ত দুই ছাত্রের পড়াশুনার বই ও এক মাসের খাবার সামগ্রী উপহার দিয়েছি।

নাহিদ হাসান ও সাজেদুল ইসলাম বলেন, ‘বিপদে কেউ পাশে থাকে না, এই কথা ভুল প্রমাণিত হয়েছে। জাতীয় ছাত্রসমাজ আমাদের পড়াশুনার জন্য আমাদেরকে একসেট করে নতুন বই ও এক মাসের খাবার সামগ্রী উপহার দিয়েছেন। দুর্যোগ কালীন সময়ে সবাই যেন সবার পাশে দাঁড়ায় ও জাতীয় ছাত্রসমাজের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি আরিফুল ইসলাম, প্রকাশনা বিষয়ক সম্পাদক শাহ সুলতান সুজন, যুগ্ম পাঠচক্র বিষয়ক সম্পাদক মোসলেম মিয়াজী, রংপুর মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক নিয়ামুল সরোয়ার আসিফ, সুন্দরগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানাসহ জাতীয় ছাত্র সমাজের অনেক নেতৃবৃন্দ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য