মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ |

রংপুরে জেল সুপার ও পুলিশের পাঁচজনসহ করোনা শনাক্ত ১৭

রেজাউল করিম মানিক, রংপুর

রংপুরে জেল সুপার ও পুলিশের পাঁচজনসহ করোনা শনাক্ত ১৭

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে জেল সুপারসহ পুলিশের পাঁচজন ও এলজিইডির একজন রয়েছেন।

শনিবার (৩০ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে রংপুরের ১১ জন ছাড়াও লালমনিরহাট, গাইবান্ধা এবং কুড়িগ্রাম জেলার আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে রংপুর কেন্দ্রীয় কারাগারের জেল সুপার, মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা, মেট্রোপলিটন পুলিশের এক নারী, ধাপ পুলিশ ফাঁড়ির একজন, জেলা পুলিশের একজন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে কর্মরত একজন, রমেক হাসপাতালের আরটিআই কর্নারে চিকিৎসাধীন এক যুবকসহ নগরীর তাঁতিপাড়া, সেন্ট্রাল রোড ও সদরের সদ্যপুস্করনী এবং কাউনিয়া উপজেলার একজন করে রয়েছেন।

এছাড়া গাইবান্ধা সদর ও পলাশবাড়ির দুজন, লালমনিরহাট হাতিবান্ধার দুই পুলিশ সদস্য ও পাটগ্রামের এক যুবক এবং কুড়িগ্রাম উলিপুরের এক নারীর করোনা শনাক্ত হয়েছে।

এদিকে রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় বর্তমানে (৩০ মে সন্ধ্যা পর্যন্ত) করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪২০ জন। এদের মধ্যে হাসপাতাল ও বাড়ি থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১৪৯ জন। মারা গেছেন ৮ জন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য