রবিবার, ১২ জুলাই, ২০২০ | আপডেট ০৪ মিনিট আগে

দুই মাস পর

কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় লঞ্চ-স্পীডবোট চলাচল শুরু

ফেরিতে যাত্রী চাপ কমেছে

বেলাল রিজভী, মাদারীপুর

কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় লঞ্চ-স্পীডবোট চলাচল শুরু

করোনার কারণে দুই মাস ৬দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পীডবোট চলাচল শুরু হয়েছে।রোববার সকাল থেকেই সরকারের নির্দেশনা অনুযায়ী কর্তৃপক্ষ কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ স্পীডবোট চালু করে। আগে থেকেই ফেরি চলাচল করছিল।

এদিকে ঈদের ছুঁটি শেষে পঞ্চম দিনের মতো কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে কর্মস্থলমুখী যাত্রীদের ভিড় রয়েছে। তবে লঞ্চ স্পীডবোট চালু থাকায় ঘাটে কিছুটা যাত্রী চাপ কমেছে। ঘাটে শৃঙ্খলা বজায় রাখতে ঘাট কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন তৎপর রয়েলে।

মাইকিং করে যাত্রীদের স্বাস্থ্য বিধি মেনে ও নিরাপদ দূরুত্ব মেনে লঞ্চে উঠার জন্য অনুরোধ করেছে কর্তৃপক্ষ। কাঁঠালবাড়ী শিমুলিয়া নৌরুটে ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ২শতাধিক স্পীডবোট চলাচল করছে।

কাঁঠালবাড়ী ঘাটের ম্যানেজার আবদুল আলীম জানান, গত চার দিন ধরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে গণপরিবহন বন্ধ থাকায় বিভিন্ন ছোট যানবাহনে করে যাত্রী কাঠালবাড়ি ঘাটে আসছিল। তবে লঞ্চ স্পীডবোট চালু হওয়ায় ফেরিতে যাত্রী চাপ কমেছে। ফলে ব্যক্তিগত যানবাহন ও নিত্যপনের পরিবহন নিয়ে ফেরি পারাপার স্বাচ্ছন্দ্যে পারাপার করছে। এছাড়া ঘাটের যানবাহনের চাপও কিছুটা কমেছে। ঘাট এলাকায় পুলিশ, আনছার ও নৌ-পুলিশের একাধিক টিম কাজ করছেন। নিরাপত্তার জন্যে ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়ন রয়েছে।

শিবচরের কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, দীর্ঘ দুই মাস পর লঞ্চ ও স্পীড বোট চলাচল শুরু করেছে। যাত্রীদের চাপ কমেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য