করোনায় বিশ্বে সপ্তম স্থানে ভারত, আক্রান্ত ১ লাখ ৯০ হাজার

করোনায় বিশ্বে সপ্তম স্থানে ভারত, আক্রান্ত ১ লাখ ৯০ হাজার

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের নিরিখে ভারত এখন সপ্তম স্থানে রয়েছে। ভারতে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৩৫ জনে পৌঁছেছে। আক্রান্তের সংখ্যার দিক থেকে জার্মানি ও ফ্রান্সকে ছাড়িয়ে গেছে ভারত। অন্যদিকে, মৃতের সংখ্যায় চীন ও রাশিয়াকে পেরিয়ে গেছে দেশটি।

ফ্রান্স ও জার্মানিতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১ লাখ ৮৮ হাজার ও ১ লাখ ৮৩ হাজার।

আজ (সোমবার) সকাল ৮ টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী- গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮ হাজার ৩৯২ জন আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত মোট ৫ হাজার ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৩০ জন মারা গেছে।

এছাড়া এ পর্যন্ত ৯১ হাজার ৮১৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। এখানে ৬৭ হাজার ৬৫৫ জন আক্রান্ত এবং ২ হাজার ২৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২ হাজার ৪৮৭ টি নয়া সংক্রমণ ও ৮৯ জন মারা গেছে।

তামিলনাড়ুতে ২২ হাজার ৩৩৩ জন আক্রান্ত ও ১৭৩ জনের মৃত্যু হয়েছে।

রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৮৪৪, মৃত ৪৭৩। গত ২৪ ঘণ্টায় সেখানে ১২৯৫ টি নয়া সংক্রমণ এবং ৫৭ জনের মৃত্যু হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১ হাজার ৩৮ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৩১ জন মারা গেছে। গুজরাটে ১৬ হাজার ৭৭৯ জন আক্রান্ত হয়েছে।

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫০১। রাজ্যটিতে এপর্যন্ত ৩১৭ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় এখানে ৮ জন মারা গেছে এবং ৩৭১ জন আক্রান্ত হয়েছে। ভারতের অন্যান্য রাজ্যেও আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর