বুধবার, ১৫ জুলাই, ২০২০ | আপডেট ১০ মিনিট আগে

রাঙামাটিতে মাস্ক ব্যবহার না করায় ১৭ জনকে অর্থদণ্ড

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে মাস্ক ব্যবহার না করায় ১৭ জনকে অর্থদণ্ড

রাঙামাটিতে করোনা পরিস্থিতিতে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৭ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে শহরের পুরাতন বাস টার্মিনাল ও বনরূপাসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় এ দণ্ড দেন রাঙামাটি জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

এসময় তিনি ১৭জনকে ৩ হাজার ৪০০টাকা জরিমানা। একই সঙ্গে সবাইকে সামাজিক দূরত্ব নিশ্চিত মেনে
কাজ করা ও মাস্ক ব্যবহারের জন্য কঠোর নিদের্শনা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সম্প্রতি লকডাইনে তুলে নেয় রাঙামাটির স্থানীয় প্রশাসন। তবে করোনা সংক্রমণ এড়াতে দেওয়া হয় কঠোর নির্দেশনা। শর্ত মেনে শহরে স্বাভাবিক ভাবে চলাচল করছে বিভিন্ন যানবাহন। দোকান পাঠও খুলেছে আগের মতো। কিন্তু অনেকে লকডাইন খোলা পেয়ে সামাজিক দূরত্বের তোয়াক্কা করছেন না। পড়ছে না মাস্কও। তাদের নিয়ন্ত্রণ করতে মাঠে নেমেছে রাঙামাটি জেলা ম্যাজিস্ট্রেট। পরিচালনা করছেন ভ্রাম্যমাণ আদালত। দেওয়া হচ্ছে শাস্তি। করোনা সংক্রমণ এড়াতে ও সামাজিক শৃঙ্খলা রক্ষা করতে মূলত এ শাস্তির ব্যবস্থা করা হয়েছে বলে জানান রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর
রশিদ।

তিনি বলেন, দেশে এখনো চলমান করোনা প্রাদূর্ভাব। দিন দিন আক্রান্ত সংখ্যাও বাড়ছে। কিন্তু মানুষের কর্ম স্থানের কথা চিন্তা করে শর্তসাপেক্ষ তুলে নেওয়া হয়েছে লকডাইন। কিন্তু লকডাউন খোলা পেয়ে মানুষ যদি মাস্ক ব্যবহার না করে, সামাজিক দূরত্ব মেনে না চলে। তাহলে করোনা সংক্রমণ বৃদ্ধিপাবে। মানুষকে সচেতন করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য