চিকিৎসায় অবহেলা হলে কঠোর ব্যবস্থা: তথ্যমন্ত্রী

চিকিৎসায় অবহেলা হলে কঠোর ব্যবস্থা: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে বেসরকারি হাসপাতালে চিকিৎসায় অবহেলার ঘটনা ঘটতে থাকলে সরকার শিগগিরই কঠোর ব্যবস্থা নিবে।

আজ মঙ্গলবার (২ জুন) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘বেসরকারি হাসপাতালগুলোতে স্বাস্থ্যসেবা পাওয়া দুরূহ হয়ে পড়েছে’ এমন বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, যারা এ সময়ে রোগীদের স্বাস্থ্যসেবা দেয়ার ক্ষেত্রে পিছপা হচ্ছে এবং তাদের অবহেলার কারণে রোগীরা মারা যাচ্ছেন, তারা শাস্তিযোগ্য অপরাধ করছে। আমি আশা করবো যে, বেসরকারি হাসপাতালগুলোসহ কোনও হাসপাতালই এ ধরনের আচরণ করবে না।

এখনই সময় আর্তমানবতার সেবায় হাতকে প্রসারিত করা।

তবে অনেক ডাক্তার, নার্সসহ স্বাস্থ্যকর্মীরা নিজের জীবনকে বিপন্ন করে মানুষকে স্বাস্থ্যসেবা দিচ্ছেন, তাদের আমি ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই, তারা সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করছেন।

হাছান মাহমুদ বলেন, মানুষকে সেবা না দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ যদি হাত গুটিয়ে নেয়, সেটিকে তখন আর হাসপাতাল বলা যায় না। আমি নিজেও ব্যথিত যে, প্রায়ই আমরা কাগজে ও অন্যান্য সংবাদ মাধ্যমে দেখতে পাচ্ছি- বিভিন্ন রোগী একটার পর আরেকটা হাসপাতালে যাচ্ছে, কিন্তু হাসপাতাল ভর্তি নিচ্ছে না।

এগুলো অত্যন্ত দুঃখজনক এবং যেকোনো হাসপাতালের এ ধরনের আচরণ অগ্রহণযোগ্য।

মন্ত্রী বলেন, এগুলো সরকার পর্যবেক্ষণ করছে, ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে কেউ রোগীদের স্বাস্থ্যসেবা দিতে অবহেলা করলে তাদের ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল