মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৪৯ মিনিট আগে

এডিস মশা নিয়ন্ত্রণে মাসে ১০ দিন চিরুনি অভিযান

অনলাইন ডেস্ক

এডিস মশা নিয়ন্ত্রণে মাসে ১০ দিন চিরুনি অভিযান

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এডিস মশা নিয়ন্ত্রণে প্রতি মাসে অন্তত ১০ দিন চিরুনি অভিযান চালানো হবে। আগামী ৬ জুন থেকে প্রতিটি ওয়ার্ডে এই চিরুনি অভিযান কার্যক্রম শুরু করা হবে। 

আজ বুধবার (৩ জুন) ডিএনসিসির নবনির্বাচিত কাউন্সিলরদের নিয়ে অনুষ্ঠিত প্রথম করপোরেশন সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এডিস মশা নিয়ন্ত্রণে ৬ জুন থেকে প্রতিটি ওয়ার্ডে চিরুনি অভিযান শুরু করা হচ্ছে। আগস্ট পর্যন্ত প্রতি মাসে ১০ দিনব্যাপী এই চিরুনি অভিযান চালানো হবে।

মেয়র বলেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়া যেন গত বছরের মতো ভয়াবহ হতে না পারে সে বিষয়ে আমরা আগে থেকেই সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। আর করোনা ভাইরাস মোকাবিলা করতে নগরবাসীর সুবিধার জন্য ডিএনসিসির নগর স্বাস্থ্য কেন্দ্রগুলোতে করোনার চিকিৎসা সংক্রান্ত তথ্য ও পরামর্শ প্রদান করা হচ্ছে। 

এডিস মশা নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে। গত ১০ মে থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে এবং মঙ্গলবার (২ জুন) পর্যন্ত ৪ লাখ ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সভায় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর সাইদুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান প্রকৌশলী আমিরুল ইসলাম ও প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য