বুধবার, ১৫ জুলাই, ২০২০ |

গাজীপুরে নকল ওষুধ বাজারজাত: দুজনের দণ্ড

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর থেকে

গাজীপুরে নকল ওষুধ বাজারজাত: দুজনের দণ্ড

গাজীপুরের কাপাসিয়ায় নকল ওষুধ বাজারজাত করায় একজনকে তিনমাসের কারাদণ্ড ও অপরজনক ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে উপজলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা কাপাসিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই দণ্ড দেন। 

গোপালগঞ্জের কোটালীপাড়া থানার ঘাঘরকাদা গ্রামের আ. ওয়াজেদ ফকিরের ছেলে মো. লুৎফর রহমানকে তিন মাসের কারাদণ্ড ও তাকে সহযোগিতা কারার অপরাধে জয়পুরহাটের আক্কেলপুর থানার গণিপুর গ্রামের সোলমান মোল্লার ছেলে আব্দুস সালামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা জানান, জেনিথ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ন্যাপ্রোক্সিন ও ইসোমিপ্রোজাল গ্রুপের ‘ন্যাপ্রোক্সিন প্লাস’ নকল ওষুধ ওই চক্রটি বাজারজাত করে আসছিল। জব্দ করা নকল ওষুধ পুড়িয়ে ধংস করে দেওয়া হয়েছে। তারা ওই নকল ওষুধ বিভিন্ন ফার্মেসীতে বেশি লাভের লোভ দেখিয়ে বিক্রি করতেন।

জেনিথ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের অনুমোদিত ডিলার ও কেয়ার ডিস্ট্রিবিউশনের স্বত্বাধিকারী সজীব কুমার সাহা জানান, তাদের কোম্পানির ওই ওষুধ হুবহু নকল করে কাপাসিয়া বাজারসহ বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল লুৎফর রহমান।

বিষয়টি নিয়ে অভিযোগ পাওয়ার পর তাকে হাতে-নাতে ধরতে ১০০ বক্স ‘ন্যাপ্রোক্সিন প্লাস’ অর্ডার করা হয়। পরে এই ওষুধ নিয়ে আসলে তাকে ভ্রাম্যমাণ আদালতের কাছে হস্তান্তর করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য