বুধবার, ১৫ জুলাই, ২০২০ | আপডেট ০৯ মিনিট আগে

‌‘অবহেলার’ কারণে ইউনাইটেডে আগুন, নিহতের স্বজনের মামলা

অনলাইন ডেস্ক

‌‘অবহেলার’ কারণে ইউনাইটেডে আগুন, নিহতের স্বজনের মামলা

ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, করোনা ইউনিটে কর্মরত ডাক্তার-নার্স, সেফটি ও সিকিউরিটি কর্মকর্তারাদের আসামি করে গুলশান থানায় মামলা করা হয়েছে। মামলা করেছেন একজন নিহতের স্বজন।

তার অভিযোগ, রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের অবহেলার কারণে আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বুধবার রাতে মামলাটি করা হয় বলে নিশ্চিত করেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান।

গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্তী জানান, মামলাটি করেছেন নিহত অ্যান্থনি ভের্নন পলের মেয়ের স্বামী রোনাল্ড মিকি গোমেজ।

তিনি জানান, মামলায় ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, করোনা ইউনিটে সে সময় কর্মরত ডাক্তার-নার্স, সেফটি ও সিকিউরিটি কর্মকর্তারাদের আসামি করা হয়েছে।

ওসি কামরুজ্জামান বলেন, আগুনের পেছনে ইউনাইটেড হাসপাতালের অবহেলাকে দোষারোপ করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে মামলাটি করা হয়েছে। পুলিশ মামলার তদন্ত করছে।

এদিকে, মামলার বাদী রোনাল্ড মিকি গোমেজ বলেন, আমি তাদের অবহেলাগুলো তুলে ধরে থানায় একটি অভিযোগ দিই। পরে সেটিকে মামলা হিসেবে গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত ২৭ মে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনায় ঝরে যায় ৫ জনের প্রাণ। তাদের মধ্যে ১ জন করোনায় আক্রান্ত ছিলেন, বাকিরা শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

নিহতরা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন অ্যান্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫) এবং মো. মাহাবুব (৫০)।

ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স সদর দফতর এই ঘটনার তদন্তের জন্য উপ-পরিচালক (ঢাকা) দেবাশিস বর্ধনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে। পাশাপাশি একটি অপমৃত্যুর মামলা করেছে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।

ইউনাইটেডের করোনা ইউনিট ও এর আশপাশে ছিল না অগ্নিনির্বাপণ ব্যবস্থা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য