মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ০১ মিনিট আগে

পাকিস্তান সুপার লিগ ২০১৮

রাতে মাঠে নামছে তামিম-সাব্বিরের পেশাওয়ার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাতে মাঠে নামছে তামিম-সাব্বিরের পেশাওয়ার

আজ থেকে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসর। দেশি-বিদেশি তারকায় ঠাসা টুর্নামেন্টটির উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে শিরোপাধারী পেশাওয়ার জালমি এবং নবাগত মুলতান সুলতানস। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বল মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ১১টায়।

গেল আসরের চ্যাম্পিয়ন পেশাওয়ার এইবারও ধরে রেখেছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় দুই তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবালকে। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই বড় ধাক্কা খেয়েছে দলটি। আঙ্গুলের চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় অনেক আগেই তারা হারিয়ে বসেছে সাকিবকে। তার বদলে দলে যোগ দিয়েছেন সাব্বির রহমান। আজই পিসিএলে অভিষেক হতে পারে বাংলাদেশ ক্রিকেটের ‘ব্যাড বয়’ সাব্বিরের। 

এদিকে, ইনজুরির কারণে আজ দর্শক হয়ে থাকতে হবে পাকিস্তানি পেসার হাসান আলিকেও। তার ওপর উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমলের সাম্প্রতিক ফর্ম জালমিদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। তাই দুই অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ আর ওয়াহাব রিয়াজের দিকেই চেয়ে থাকতে হবে পেশাওয়ারকে। 

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের প্রতিনিধিত্বকারী দলটি এবার দলে ভিড়েয়েছে ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোকে। তৃতীয় আসরেও দলকে যথারীতি নেতৃত্ব দেবেন দু’বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। তাদের সঙ্গে ওপেনিংয়ে তামিম থাকায় বিদেশি কোটা নিয়ে খুব একটা ভাবতে হচ্ছে না পেশোয়ারকে। তবে সময়মতো আরব আমিরাতের ভিসা না পাওয়ায় উদ্বোধনী ম্যাচে দেশসেরা ওপেনারের খেলা নিয়ে সংশয় রয়েছে। শেষ পর্যন্ত তামিম মাঠে নামতে না পারলে তার জায়গা নিতে পারেন ইংলিশ ব্যাটসম্যান রিকি ওয়েসেল্স কিংবা উইন্ডিজ হার্ড হিটার আন্দ্রে ফ্লেচার।

এদিকে, শোয়েব মালিকের নেতৃত্বাধীন মুলতান সুলতানসকে এবারই প্রথম দেখা যাবে পিএসএলে। তবে নবাগত হলেও  ফ্র্যাঞ্চাইজি মালিক পয়সা ঢালতে যে কোনোরকম কার্পণ্য করেননি সেটা তাদের স্কোয়াড দেখলেই বোঝা যায়। মধ্য পাঞ্জাবের প্রতিনিধিত্বকারী এই দলটিতে রয়েছেন কুমার সাঙ্গাকারা, কাইরন পোলার্ড, থিসারা পেরেরা, ইমরান তাহিরের মতো বিশ্ব মাতানো তারকারা। এছাড়া বোলিংয়ে রয়েছেন তিন পাক পেস অস্ত্র জুনায়েদ খান, সোহেল তানভীর এবং মোহাম্মদ ইরফান। আর কোচ হিসেবে তারা পাচ্ছেন হাই-প্রোফাইল ম্যান টম মুডিকে। সব মিলিয়ে বেশ শক্তিশালী দল গড়েছে মুলতান। পেশাওয়ার-মুলতান উদ্বোধনী লড়াইটা তাই হাড্ডাহাড্ডি হবার কথা।

টুর্নামেন্টের পর্দা নামবে ২৫ মার্চ।  গেলবার শুধুমাত্র ফাইনাল ম্যাচটি পাকিস্তানে অনুষ্ঠিত হলেও এবার দেশটিতে শেষ তিন ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথম ও দ্বিতীয় এলিমিনেটর অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। তৃতীয় আসরের চ্যাম্পিয়ন দল শিরোপা উঁচিয়ে ধরবে করাচিতে। 

মন্তব্য