মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ | আপডেট ০৪ ঘণ্টা ০১ মিনিট আগে

যুক্তরাষ্ট্র থেকে ঢাকার পথে আরও ১১২ বাংলাদেশি

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

যুক্তরাষ্ট্র থেকে ঢাকার পথে আরও ১১২ বাংলাদেশি

স্বদেশের পথে রওয়ানা দেওয়া বাংলাদেশিদের জেএফকে এয়ারপোর্টে বিদায় অভ্যর্থনা জানান কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। ছবি-এনআরবি নিউজ।

করোনা মহামারির মধ্যে যুক্তরাষ্ট্রে আটকে পড়া ১১২ বাংলাদেশি নাগরিক নিয়ে কাতার এয়ারওয়েজের দ্বিতীয় বিশেষ বিমান শনিবার নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। নিউইয়র্ক সময় শনিবার

সকাল ৯টায় বিমানটি রওয়ানা দেয় বলে জানিয়েছে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা জেএফকে।

কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

কাতার এয়ারওয়েজের বিমানটি (কিউআর ৩৪৫৮) দোহা বিমান বন্দরে প্রায় ৪ ঘণ্টা যাত্রাবিরতি করে (কিউআর ৩৩৯০) রোববার বিকেল ৪টা ৪৫ মিনিটে (স্থানীয়সময়) ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা রয়েছে।

যাত্রীদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীবৃন্দ, উচ্চ ডিগ্রী অর্জনে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, বিভিন্ন টেনিং-এ অংশগ্রহণকারী, দর্শনার্থী, পেশাজীবী ও ব্যবসায়ী।

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস এবং নিউইয়র্ক ও লসএঞ্জেলেস বাংলাদেশ কনস্যুলেট বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর জন্য প্রয়োজনীয় কার্যাদী সম্পাদন করে। 

উল্লেখ্য, এর আগে গত ১৫ মে যুক্তরাষ্ট্রে আটকে থাকা আরো ২৪ বাংলাদেশিকে নিয়ে কাতার এয়ারওয়েজের প্রথম বিশেষ বিমান ওয়াশিংটন থেকে দেশে যায়।

উল্লেখ্য, ফ্লাইটের ব্যবস্থা পররাষ্ট্র মন্ত্রণালয় করলেও টিকিটের মূল্য যাত্রীদেরকেই পরিশোধ করতে হয়। একইভাবে বাংলাদেশে আটকে পড়া আমেরিকানদেরকেও যুক্তরাষ্ট্রে ফিরিয়ে এনেছে মার্কিন পররাষ্ট্র
মন্ত্রণালয়। সে সময়েও যাত্রীদেরকেই টিকিট ক্রয় করতে হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য