কাপ্তাইয়ে ব্রাশফায়ারে জেএসএস কর্মী নিহত

কাপ্তাইয়ে ব্রাশফায়ারে জেএসএস কর্মী নিহত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির কাপ্তাইয়ে দুর্বৃত্তের ব্রাশফায়ারে স্থানীয় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস কর্মী নিহত হয়েছে।

নিহতের নাম-পদ্ম কুমার চাকমা (৪৫)। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কাপ্তাই উপজেলার ৫নং ইউনিয়নের পাগলী পাড়া এলাকার জঙ্গলে তার লাশ পাওয়া যায়। নিহত পদ্ম পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সংক্রিয় কর্মী বলে দাবি করছে সংগঠনটি।

নিহত পদ্ম কুমার চাকমার স্ত্রী রূপা চাকমা জানান, কাপ্তাই উপজেলার উদনন্দী ভেদভেদী এলাকায় স্বামী পদ্ম কুমার চাকমার সাথে বসবাস করেন তার পরিবার। গত রোববার রাতে ঘরে ফেরেনি তার স্বামী পদ্ম কুমার। রাত পাড় হলেও কোনো খোঁজ পায়নি তার। পরদিন সোমবার সকালে স্থানীয়রা জঙ্গলে জুম চাষ করতে গেলে পদ্ম কুমারের গুলিবিদ্ধ রক্তাক্ত লাশ দেখতে পেয়ে খবর দেওয়া হয় পুলিশকে।

পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

কাপ্তাই উপজেলা থানার কর্মকর্তা ওসি মো. নাছির উদ্দীন জানান, নিহত পদ্ম কুমারের শরীরে বেশ কয়েকটি গুলির চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে রাতে হত্যা করা হয়েছে। লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। ময়নাতদন্তের পর লাশ
হস্তান্তর করা হবে নিহতের স্ত্রী রূপা চাকমার কাছে।

এদিকে নিহত পদ্ম কুমার চাকমা দীর্ঘ দিন ধরে স্থানীয় আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সাথে জরিত থাকলেও তার অকাল মৃত্যু নিয়ে কথা বলতে নারাজ সংগঠনটির কেউ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর