ট্রেনের ধাক্কায় ছিটকে গেল ট্রাক

ট্রেনের ধাক্কায় ছিটকে গেল ট্রাক

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে বালুর ট্রাকের সাথে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উত্তরাঞ্চলের সঙ্গে প্রায় ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নওগাঁর আত্রাই রেল স্টেশন সংলগ্ন অনুমোদনহীন রেল গেটে বুধবার বিকেল সাড়ে ৫ টার দিকে বালুবাহী ট্রাকের সাথে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ ঘটে।

এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও ট্রেন ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ফলে উত্তরাঞ্চলের সাথে ঢাকা ও খুলনার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তবে রাত সাড়ে ৮টার দিকে ইশ্বরদী থেকে রিফিল একটি ইঞ্জিন এসে ওই ট্রেনটি নিয়ে যাওয়ার পর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে এই ঘটনায় সান্তাহার জংশন স্টেশনের জুনিয়র ট্রাফিক ইন্সপ্টেকটর মো. হাবিবুর রহমানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ট্রাকটি পাশে ছিটকে পড়লেও ট্রেনের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়েছে।

আত্রাই রেল স্টেশন মাস্টার সাইফুল ইসলাম বলেন, সান্তাহার থেকে বিকেল ৫ টা ১০ মিনিটে ট্রেনটি ছেড়ে আসে। আত্রাই স্টেশনে ওই ট্রেনের স্টপেজ নেই। এর আগে স্টেশনের সামনে অনুমোদনহীন রেল গেট দিয়ে বালু নিয়ে ট্রাকটি পার হওয়ার সময় ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি চলে আসে। এতে ট্রেন ও ট্রাকের সংঘর্ষ ঘটে। এতে ট্রাকটি রাস্তার পাশে দুমড়ে মুচড়ে যায়। তবে ইঞ্জিনের হুসপাইপসহ ব্যাপক ক্ষতিগ্রস্থ হওযায় ট্রেনটি চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি জানান, রাত সাড়ে ৮টার দিকে ইশ্বরদী থেকে রিলিপ একটি ইঞ্জিন এসে ট্রেনটি নিয়ে গেলে আবার ট্রেন চলাচল স্বভাবিক হয়। এতে প্রাণহাণি বা কেউ আহত হয়নি।

এদিকে তদন্ত কমিটির প্রধান জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর(জেটিআই) মো. হাবিবুর রহমান জানান, বর্তমানে কমিটির সদস্যরা ঘটনাস্থলে রয়েছে। এ দুর্ঘটনার জন্য কারা দায়ী এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণের চেষ্টা চলছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর