ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী করোনা আক্রান্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী করোনা আক্রান্ত

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় নতুন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। খুলনা পিসিআর ল্যাব থেকে পাঠানো এক রিপোর্টে এ তথ্য জানান জেলা স্বাস্থ্য বিভাগ।

এ নিয়ে সাতক্ষীরায় আজ পর্যন্ত মোট ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন করে করোনা শনাক্ত দুজন হলেন- কালীগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের শীতলপুর গ্রামের সাইফুল ইসলামের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুমাইয়া পারভীন (২৫) ও একই উপজেলার কুশলিয়া ইউনিয়নের বাজারগ্রামের মাওলানা মসুর হল্লাজের ছেলে একই বিশ্ববিদ্যালয়ে ছাত্র হামিদুল ইসলাম (২৭)।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, তারা দুজনই গত ৪ জুন ঢাকা থেকে বাড়িতে আসেন। এরপর দুজনই গত ৭ জুন সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। পরে তাদের করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ করে খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। এরপর আজ ১০ জুন তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

তিনি আরো জানান, ইতিমধ্যে আক্রান্ত দুই ব্যক্তির বাড়িসহ তাদের আশেপাশের চারটি বাড়ি লকডাউন করা হয়েছে। সেখানে টানানো হয়েছে লাল পতাকা।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, সাতক্ষীরা জেলা থেকে আজ পর্যন্ত মোট ১ হাজার ২০১ জনের নমুনা সংগ্রহ করে আইডিসিআর ও পিসআির ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ৭৭৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছেছে। এর মধ্যে ৫৭ জনের করোনা পজিটিভ ও বাকীসব রিপোর্ট নেগেটিভ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর