রাজশাহীতে সন্ধ্যা সাড়ে ৭টার পর যান চলাচল নিষিদ্ধ

রাজশাহীতে সন্ধ্যা সাড়ে ৭টার পর যান চলাচল নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

রাজশাহীতে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। তবে স্থানীয়দের অধিকাংশের মাঝে এনিয়ে কোনো সাবধানতা নেই। জনস্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে বলা হলেও সেদিকে নজর নেই কারো। এ অবস্থায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর হতে চলেছে রাজশাহীর স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার জেলা প্রশসকের পক্ষ থেকে জানান হয়েছে, বৃহস্পতিবার থেকে রাজশাহীতে সন্ধ্যা সাড়ে ৭টার পর রাস্তায় কোনো যানবাহন চলাচল করতে পারবে না। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্য করে যারা চলাচল করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, করোনা পরিস্থিতির কারণে মানুষের চলাচল সীমিত করতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে পরের দিন ভোর ৬টা পর্যন্ত যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে দূরপাল্লাার যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে। আর ব্যাটারিচালিত অটো রিক্শা, সিএনজিসহ ব্যক্তিগত যানবাহন যাতে রাতে নিয়ম অমান্য করে চলাচল করতে না পারে তা তদারকির জন্য মাঠে প্রশাসন কাজ করবে।

এদিকে বুধবার রাতে জেলা প্রশাসক হামিদুল হক তার ফেসবুক ওয়ালে পোস্ট দিয়ে জানান, মাস্ক না পড়াসহ অন্যান্য অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৬২ জনকে জরিমানা করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে জরিমানার ৩৪ হাজার ১৭০ টাকা আদায় করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর