নাসিমের জানাজা-দাফন বনানীতে

নাসিমের জানাজা-দাফন বনানীতে

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মরদেহ আজ শনিবার হাসপাতালের মর্গেই রাখা হবে। আগামীকাল রোববার সাড়ে ১০টায় বনানী জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে

আজ দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এর আগে শনিবার সকাল ১০টা ৫৫ মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোহাম্মদ নাসিম। টানা দুই সপ্তাহ হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে লড়ে মারা গেলেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, মোহাম্মদ নাসিমের মরদেহ আজ ওই হাসপাতালেই রাখা হবে। আগামীকাল রোববার সাড়ে ১০টায় বনানী জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে বনানী কবরস্থানে লাশ দাফন করা হবে।

করোনা ভাইরাসের কারণে জনগণের স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্যসচেতনতার দিকটি বিবেচনায় রেখে তার লাশ সিরাজগঞ্জে নিজ জন্মভূমিতে নিয়ে যাওয়া হচ্ছে না বলে জানান খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি আরও জানান, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে আজ তার ছোট ছেলে তন্ময় মনসুর দেশের উদ্দেশে রওনা দেবেন।

উল্লেখ্য, রক্তচাপজনিত সমস্যা নিয়ে গত ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন তার অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়।

এরপর দুই দফায় ৭২ ঘণ্টা করে পর্যবেক্ষণে রাখে মেডিকেল বোর্ড। এর মধ্যেই পরপর তিনবার নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি তার শরীরে।

মোহাম্মদ নাসিম সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও ছিলেন তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর