ফারিয়াকে চাকরি খুঁজতে বলেছেন বাবা

ফারিয়া শাহরিন

ফারিয়াকে চাকরি খুঁজতে বলেছেন বাবা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলালিংকের একটি বিজ্ঞাপনে অংশ নিয়ে শুরুতেই নজর কাড়েন ফারিয়া শাহরিন। পড়ালেখার জন্য মিষ্টি হাসির মেয়েটি হঠাৎই দূরে সরে যান সবকিছু থেকে। মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ে মিডিয়া মার্কেটিং-এ লেখাপড়া করছেন এই মডেল। তবে ফাঁকে ফাঁকে দু'একটি নাটকে কাজ শুরু করেছেন তিনি।

কিছুদিন আগে ফারিয়ার একটি সাক্ষাৎকার ঘিরে ঝড় শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। ওই সাক্ষাৎকারে ফারিয়া বিনোদন জগতে তার তিক্ত অভিজ্ঞতা নিয়ে কথা বলেন। জানান নানা হয়রানির কথা। এরপর ফারিয়ার সমালোচনায়ও মুখর হয় শোবিজের কেউ কেউ।
কেউ কেউ বলেন, কাজ না পেয়ে আলোচনায় আসতে ফারিয়া এমনটা করছে। অনেকদিন ধরে চলে সেই বিতর্ক। ফারিয়াকে এ বিষয়ে টেলিভিশন অনুষ্ঠানেও কথা বলতে দেখা যায়। এরপর জানুয়ারির শেষ দিকে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে দেশ ছাড়েন ফারিয়া।

তাতে ফারিয়া লেখেন, ''যে সব নর্দমার কিটরা বলল, আমি আলোচনায় আসতে এসব করলাম, তাদের জন্য আমার কাছে আসা সব কাজের অফার বিলিয়ে দিয়ে গেলাম...খেয়ে পরো বেঁচে থাক তোরা। দিনে এখন ১০০০ কাজের অফার আসে। কিন্তু আমার সময় কই? আলোচনায় তো আসলাম, কিন্তু হাজার লাখ টাকার কাজ ছুঁড়ে দিয়ে চলে গেলাম তোদের মুখেই....যাদের কাছে আমার কষ্টের আর্তনাদ বহিঃপ্রকাশ শুধুই খ্যাতি পাওয়ার সস্তা ধান্দা, তাদের জন্য ধাকলো সমবেদনা। আমার মতো ১০ জন ফারিয়া একদিন মুখ খুলবে এই আশায় ভালবাসার বাংলাদেশ তোমায় বিদায়...''

আরও পড়ুন: আমি কি কোথাও বিকিনি পরে আছি: ফারিয়া

এদিকে গতকাল ফারিয়া ফেসবুকে আরেকটি স্ট্যাটাস দেন যেখানে তিনি জানান, তার পরিবার তাকে চাকরি খুঁজতে বলেছেন। ওই স্ট্যাটাসে ফারিয়া লেখেন, ''আব্বু বলছে চাকরি খুঁজতে। নিজের পায়ে দাঁড়াতে। এতদিন কার পায়ে দাঁড়িয়ে ছিলাম ভাবছি। কী করলাম এ জীবনে। না নিজের আছে ব্যাংক ভরতি টাকা, না গাড়ি বাড়ি। কিছুই নাই দেখি আমার। আমার পাপ্পা আমাকে বার্থডে-তে গাড়ি দেয় না, বাড়ি দেয় না বরং মাঝে মাঝে ভুলেই যায় আমার বার্থডে কবে। এই দুখ কই রাখি?'''

আরও পড়ুন: মিডিয়ায় না এলে আপনাকে কেউ 'পুছতোও' না: নাফিজা [ভিডিও]

ফারিয়ার ওই স্ট্যাটাসের মন্তব্যের ঘরে কেউ তাকে শান্তনা দিয়েছেন, কেউ দিয়েছেন আশ্বাস।  

সিএম নওয়াজ লিখেছেন, এত আফসোস করে লাভ নাই। আল্লাহ্ যে অবস্থায় রেখেছেন আলহামদুলিল্লাহ। কারণ, একটু চিন্তা করে দেখুন, যদি আজ আপনি বা আমি অন্ধ হতাম, যদি একটি হাত বা একটি পা থাকত না, তখন কী করতাম? সারা জীবন মানুষের অবহেলায় থাকতে হত! সুতরাং এখনো আল্লাহ্ আমাদেরকে সুস্থ রেখেছেন, জীবনে চলতে গেলে অনেক পথ পাড়ি দিতে হবে এবং ধৈর্য ধারণ করতে হবে, সফলতা একদিন আসবেই ইনশাহআল্লাহ । আমার কথায় যদি কোন ভুলত্রুটি হয় ক্ষমা করবেন।

আরও পড়ুন: ন্যাড়া একবারই বেল তলায় যায়: ফারিয়া

এহতাশেমুল হক লিখেছেন, যাই হোক। এই প্রথম বাংলায় পোস্ট দেখলাম।

রাসেল আহমেদ নামের একজন ফারিয়াকে পড়াশুনা শেষ করে মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরির চেষ্টা করতে বলেছেন। তিনি লিখেছেন, আপনার কোর্স শেষ করার পরে মাল্টিন্যাশনাল কোম্পানিতে জবের জন্যে চেষ্টা করতে পারেন। এখানে সে ধরনের সুযোগ রয়েছে অনেক এবং বেতনও ভালো। আর হ্যা একটা ভালো চাকরি পেয়ে গেলে তখন গাড়ি কেনাটা আপনার কাছে কোন ব্যাপারই হবে না। কারণ এখানে গাড়ি অনেক সস্তাতেই পাওয়া যায় সেটা আপনি হয়তো খুব ভালোভাবেই জানেন।

আরও পড়ুন: কিছু তিক্ত অভিজ্ঞতা নিয়ে দেশ ছাড়ছি: ফারিয়া

মো. মাহমুদুল হাসান কৌতুক করে লিখেছেন, আমার পাপ্পা বলেছে আমার বয়স যখন ১ বৎসর ঠিক তখন আমি আমার পায়ে দাঁড়াতে পারছি....হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা....

এভাবে অনেকেই ফারিয়ার ফেসবুক পোস্টের নিচে মন্তব্য করেছেন। কিছু মন্তব্যের উত্তর ফারিয়া দিলেও অধিকাংশেরই কোন জবাব দেননি।

সম্পর্কিত খবর