বুধবার, ১৫ জুলাই, ২০২০ | আপডেট ৫৯ মিনিট আগে

নাসিমের মৃত্যু নিয়ে ব্যাঙ্গাত্মক স্ট্যাটাস, বেরোবি প্রভাষকের রিমান্ড চেয়েছে পুলিশ

রেজাউল করিম মানিক, রংপুর থেকে

নাসিমের মৃত্যু নিয়ে ব্যাঙ্গাত্মক স্ট্যাটাস, বেরোবি প্রভাষকের রিমান্ড চেয়েছে পুলিশ

ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে গ্রেপ্তার হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষিক প্রভাষক সিরাজাম মুনিরার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ। রোববার (১৪ জুন) দুপুরে ওই শিক্ষককে আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও মামলার তদন্ত কর্মকর্তা মুহিব্বুল ইসলাম।

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাঙ্গাত্মক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে শনিবার রাতে সিরাজাম মুনিরাকে তার বাসা থেকে আটক করে মেট্রোপলিটন তাজহাট থানা-পুলিশ। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালের দায়ের করা মামলায় তাকে
গ্রেপ্তার দেখানো হয়।

এদিকে রিমান্ড আবেদনের ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা মুহিব্বুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা আইসিটি আইনের মামলায় শিক্ষিকা সিরাজাম মুনিরাকে আজ দুপুরের দিকে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছি। সোমবার (১৫ জুন) অনলাইন কোর্টে সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে এ বিষয়ে শুনানি হবে।

এদিকে ওই শিক্ষিকার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষারের দায়ের করা এজাহার ওই মামলার সাথে সম্পূরক হিসেবে রাখা হয়েছে বলেও জানান ফাঁড়ি ইনচার্জ।

উল্লেখ্য, শনিবার (১৩ জুন) লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর অন্যতম সদস্য মোহাম্মদ নাসিম মারা যান। তার মৃত্যুতে ওই শিক্ষিকা নিজের ফেসবুক আইডিতে ব্যাঙ্গ করে একটি পোস্ট দেন। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি বুঝতে পেরে তা সরিয়ে নেন তিনি। কিন্তু ততক্ষণে পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ পাল্টা স্ট্যাটাস দিয়ে অভিযুক্তের শাস্তির দাবি জানান। এনিয়ে রাতে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে ফেসবুকে পরপর দুইটি স্ট্যাটাস দেন শিক্ষিকা সিরাজাম মুনিরা। পরে তাকে গ্রেপ্তার করে তাজহাট মেট্টোপলিটন পুলিশ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য