রাঙামাটির সুবলং বাজারে আগুনে ৭০ দোকান ছাই

রাঙামাটির সুবলং বাজারে আগুনে ৭০ দোকান ছাই

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটি সুবলং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৭০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার বিকেল সাড়ে ৪টার দিকে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের এ ঘটনা ঘটে। এতে কোনো প্রাণহানির ঘটনা না ঘটলেও ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় দেড় কোটি টাকার।

ফায়ার সর্ভিস প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয় একটি বসতঘরের চুলা থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটির বরকল উপজেলার সুবলং ইউনিয়নের বাজারের স্থানীয় একটি ঘর থেকে প্রথমে আগুন দেখতে পায় এলাকাবাসী। পরে আগুন মুহূর্তে আশেপাশের দোকানে ছড়িয়ে পরে। খবর পেয়ে ছুটে আসে সেনাবাহিনী ও পুলিশ।

স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্ট করে তারা। পরে আগুন ভয়াবহ রূপ নিলে খবর দেওয়া হয় রাঙামাটি ফায়ার সার্ভিকে। রাঙামাটি শহর থেকে স্পিট বোটে ফায়ার সার্ভিসের একটি ইউনিট সুবলং বাজারে গিয়ে আগুন
নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। বেশ কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও এর আগে পুড়ে যায় বাজারের ৭০টি দোকান ঘর।

এ আগুনে ক্ষতিগ্রস্ত হয় ইউনিয়ন পরিষদের তথ্য কার্যালয়, বন বিভাগের একটি অফিস দুটি ঘর ও জব্দ ক্ষেত্র কাঠ সম্পন্ন পুড়ে
যায়। এ ঘটনায় প্রায় দেঢ় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

রাঙামাটি ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স রাঙামাটি অঞ্চলের সহকারী পরিচালক রতন কুমার নাথ এ ঘটনার সত্যতা স্বীকার
করে বলেন, বাজারে দোকান ঘরে আগুন লাগার কারণে ভয়াবহতা বেশি ছিল। কিন্তু কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। সবাই নিরাপদে ছিল। সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিস যৌথভাবে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণের আনা সম্ভব হয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন, রাঙামাটি সদর সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল
মো. রফিকুল ইসলাম , জুরাছড়ি সেনা জোন কমান্ডার লে, কর্ণেল মো. তানবির ইসলাম ও সুবলং সেনা ক্যাম্প কমান্ডার মেজর মো. আব্দুর রাজ্জাক। এসময় সেনাবাহিনীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের জন্য খাবারের ব্যবস্থা করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর