দুই জেলায় বজ্রপাতে দুই কৃষক ও দুই গাভীর মৃত্যু

দুই জেলায় বজ্রপাতে দুই কৃষক ও দুই গাভীর মৃত্যু

অনলাইন ডেস্ক

বজ্রপাতে নাটোরের লালপুরে দুই কৃষকের মৃত্যু হয়েছে। আর বাগেরহাটের শরণখোলা উপজেলায় বজ্রপাতে এক কৃষকের দুটি গাভী মারা গেছে। দুটি ঘটনাই ঘটে আজ সোমবার (১৫ জুন) দুপুরে।

নাটোরের লালপুরের পৃথক স্থানে এ ঘটনায় মৃতরা হলেন, লালপুর উপজেলার মোহরকয়া গ্রামের বাকের আলী ও অপরজন বেরিলাবাড়ী গ্রামের সাইদুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, মোহরকয়া গ্রামের মৃত হারান মালিথার ছেলে বাকের আলী (৫৫) পদ্মা নদীর চর থেকে কৃষি কাজ করে বাড়ি ফেরার পথে দিয়াড় সংকর পুর নামক স্থানে বজ্রপাতে আহত হয়। আহতাবস্থায় লালপুর উপজেলা হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।

এছাড়া লালপুরের পুরাতন ঈশ্বরদী এলাকায় কৃষি কাজ করার ফেরার সময় বজ্রপাতে সাইদুল ইসলামের (৩৫) মৃত্যু হয়। মৃত সাইদুল লালপুর উপজেলার বেরিলাবাড়ী গ্রামের খোদাবক্সের ছেলে।

সে আরামবাড়িয়া শেখের চরে শ্বশুর বাড়িতে থাকতেন।

বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতের ব্যাপারে শরণখোলার রায়েন্দা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জালাল আহম্মেদ রুমি জানান, দুপুরে বৃষ্টির মধ্যে ওই গ্রামের হারুন ফরাজির গাভী দুটি রাস্তার পাশের একটি গাছের নিচে
দাঁড়িয়ে ছিল। এসময় বজ্রপাত ঘটলে গর্ভবতী গাভী দুটির ঘটনাস্থলেই মারা যায়। গাভী দুটির মূল্য প্রায় ৮০ হাজার টাকা বলে তিনি জানান। এ ঘটনায় কৃষক হারুন ফরাজি দিশেহারা হয়ে পড়েছেন বলে জানান ওই জন প্রতিনিধি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর