করোনায় এনাম মেডিকেলের চিকিৎসকের মৃত্যু

করোনায় এনাম মেডিকেলের চিকিৎসকের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন সাভারের‌ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. রফিকুল হায়দার (৫২)।

তিনি হাসপাতালে ডায়াবেটোলজিস্ট ও এন্ডোক্রাইনোলজিস্ট হিসেবে কর্মরত ছিলেন।

গতকাল বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে ডা. রফিকুল হায়দারকে মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিনদিন আগে তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। রিপোর্টে করোনা পজিটিভ আসার পর থেকে তিনি বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।

বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

ডা. রফিকুল হায়দারের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীতে একাই থাকতেন ডা. রফিকুল হায়দার।

একমাত্র ছেলে প্রাজ্বলকে নিয়ে তার সাবেক স্ত্রী ডা. রোমেনা হেলাল শর্মা বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেন। দীর্ঘদিন ধরেই তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ছিলেন।

এদিকে, ডা. রফিকুল হায়দারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর