মোদিকে ‘সারেন্ডার মোদি’ বললেন রাহুল, ক্ষমা চাইতে বলল বিজেপি

মোদিকে ‘সারেন্ডার মোদি’ বললেন রাহুল, ক্ষমা চাইতে বলল বিজেপি

অনলাইন ডেস্ক

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এমপি চীন ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেছেন, নরেন্দ্র মোদি আসলে  ‘সারেন্ডার  (আত্মসমর্পণ) মোদি’। তিনি আজ (রোববার) সামাজিক যোগাযোগ  মাধ্যম টুইটার বার্তায় নজিরবিহীনভাবে ওই মন্তব্য করেছেন।

লাদাখে চীনের আগ্রাসন ইস্যুতে প্রথম থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রীয় সরকারের নীতির সমালোচনায় সোচ্চার হয়েছেন রাহুল গান্ধী।

আজ (রোববার) ভারতীয় গণমাধ্যমে প্রকাশ, ‘জাপান টাইমস’ নামের একটি গণমাধ্যমের প্রতিবেদন টুইট করে রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে ‘সারেন্ডার’ মোদি বলে কটাক্ষ করেছেন।

‘জাপান টাইমস’-এর ওই প্রতিবেদনটিতে ভারতের পররাষ্ট্রনীতি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চীন নীতিকে প্রশ্নবিদ্ধ করে প্রতিবেদক দাবি করেছেন, মোদি চীন সরকারকে তোষণ করে চলার চেষ্টা করছেন। জাপান টাইমস-এর সেই প্রতিবেদনকে হাতিয়ার করেই রাহুল গান্ধীর দাবি, চীনের কাছে আত্মসমর্পণ করেছেন মোদি। তিনি সংক্ষিপ্ত টুইট মন্তব্যে বলেন, ‘নরেন্দ্র মোদি আসলে সারেন্ডার (আত্মসমর্পণ) মোদি।

গত (শুক্রবার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, চীনা বাহিনী ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। এরপরেই, কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটারে প্রশ্ন করেন, কেন ও কোথায় ভারতীয় জওয়ানরা মারা গেলেন, যদি সংঘর্ষের জায়গাটি চীনা ভূখণ্ডে হয়ে থাকে?

রাহুল গান্ধীর কটাক্ষ প্রসঙ্গে বিজেপি নেতা শাহনওয়াজ হুসেন বলেছেন, রাহুল গান্ধী দেশের জনপ্রিয় প্রধানমন্ত্রীর জন্য যে শব্দ ব্যবহার করছেন এমন অপমানজনক শব্দের ব্যবহার শত্রু দেশের নেতাও ভারতের প্রধানমন্ত্রীর জন্য করেন না। রাহুল গান্ধী একনাগাড়ে ‘প্রধানমন্ত্রী’ ও ‘দেশ’ উভয়কেই অপমান করে যাচ্ছেন।

শাহনওয়াজ হুসেন বলেন, ‘কংগ্রেস দল ও তার নেতা রাহুল গান্ধী সম্মানহানি করছেন। দেশকে অপমান করছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘সারেন্ডার মোদি’ বলা দেশবাসী বরদাস্ত করবে না। ’

শাহনওয়াজ হুসেন আরও বলেন, ‘যেরকম ভাষায় উনি কথা বলছেন, এ ধরণের ভাষায় কোনও শত্রু দেশের নেতাও ভারতের প্রধানমন্ত্রী সম্পর্কে বলতে পারেন না। কিন্তু প্রথম থেকে যখন চীন ও ভারতের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে রাহুল গান্ধী এমন দিন নেই যে, যেদিন ভারত ও ভারতের প্রধানমন্ত্রীর অপমান করেননি। যে ধরণের ভাষা উনি বলেছেন, সেজন্য তার ক্ষমা প্রার্থনা করা উচিত। অন্যথায় দেশবাসী কংগ্রেসকে কখনও ক্ষমা করবে না। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর