‘‌‌নবাবগঞ্জে আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট হবে’

‘‌‌নবাবগঞ্জে আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট হবে’

অনলাইন ডেস্ক

নবাবগঞ্জে আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

আজ মঙ্গলবার ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দোহার-নবাবগঞ্জ টেলিমেডিসিন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেছেন, ওই ইনস্টিটিউট থেকে দক্ষ নারী নার্সের পাশাপাশি পুরুষ নার্সরাও পড়ালেখা করবে। কারণ পৃথিবীতে নারীদের পাশাপাশি পুরুষ নার্সদের ব্যাপক চাহিদা রয়েছে।

 

সালমান এফ রহমান বলেন, করোনাকে ভয় না পেয়ে তা মোকাবেলা করেই আমাদের অর্থনীতির চাকা সচল রাখতে হবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে করোনাকে নিয়ন্ত্রণে নিয়ে আসতে হবে।

এলাকার উন্নয়নের কথা জানিয়ে ঢাকা-১ আসনের এমপি বলেন, দোহার-নবাবগঞ্জে আধুনিক টেলিমেডিসিন সেবা নিয়ে আমার ব্যাপক চিন্তা রয়েছে। ইন্টারনেটের মাধ্যমে কমিউনিটি ক্লিনিকগুলোর সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সমন্বয় করা হবে।

প্রত্যন্ত এলাকা থেকে রোগীরা যাতে ভিডিও কলের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের চিকিৎসা গ্রহণ করতে পারে সে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। দুই উপজেলার মানুষের স্বাস্থ্য সুরক্ষায় স্বাস্থ্যবীমা করার চিন্তা-ভাবনা চলছে।

সালমান এফ রহমান দোহার-নবাবগঞ্জ টেলিমেডিসিন সেবা কার্যক্রমের প্রশংসা করে বলেন, ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকলে অনেক ভালো কাজ করা সম্ভব। করোনা সংকটের প্রথম থেকে দোহার ও নবাবগঞ্জকে নিরাপদ রাখতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর