নোয়াখালীতে আরও ৬৯ জনের করোনা শনাক্ত
কিট সংকটে পরীক্ষা বন্ধ

নোয়াখালীতে আরও ৬৯ জনের করোনা শনাক্ত

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে নতুন করে আরও ৬৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়া চব্বিশ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ১৮০৯ জন, মৃত্যু ৪০ জন ও সুস্থ হয়েছেন ৬৮০ জন।  

বুধবার সকাল ১০ টায় বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজে সোমবার থেকে কিট সংকটে নমুনা পরীক্ষা বন্ধ হয়ে যায়। অপরদিকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুটি ল্যাবের মধ্যে ১টি ল্যাব নাম মাত্র চালু রয়েছে।

তিনি বলেন, গত ২১ ও ২২ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়। পরে ২৩ জুন রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।

গত চব্বিশ ঘণ্টায় ল্যাবে স্যাম্পল প্রেরণ ১৩০ জনের, ফলাফল এসেছে ২৬৩ জনের।  

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন। লকডাউন না মেনে দোকান খোলা রাখায় ৩টি প্রতিষ্ঠানকে ৪৫০০ টাকা জরিমানা এছাড়া সড়কে যানবাহন চলাচল করায় ১০টি গাড়ী আটক করেছে মোবাইল কোর্ট।

নোয়াখালীর করোনা আক্রান্তরে সংখ্যা উপজেলা ভিত্তিক বেগমগঞ্জে সর্বোচ্চ ৫৯৯ জন, সদরে ৫৯৪ জন, চাটখিলে ১১৩জন, সোনাইমুড়ীতে ৮৯জন, কবিরহাটে ১৫৪জন, কোম্পানীগঞ্জে ৬৮ জন, সেনবাগে ৮৫ জন, হাতিয়ায় ১৫ জন ও সুবর্ণচরে ৯২ জনসহ মোট জেলায়- ১৮০৯ জন আক্রান্ত।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল