বুধবার, ১৫ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৪৫ মিনিট আগে

পাপুল ঘনিষ্ঠ কুয়েতি নারী ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

পাপুল ঘনিষ্ঠ কুয়েতি নারী ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

সংগৃহীত

মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে আটক বাংলাদেশি এমপি মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের ঘনিষ্ঠ একজন কুয়েতি নারী ব্যবসায়ীর দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে দেশটির সরকারি কৌঁসুলি। 

এর আগে দুই হাজার কুয়েতি দিনারের বিনিময়ে জামিন পান ওই নারী ব্যবসায়ী। তিনি কুয়েতের একজন সিনিয়র সরকারি কর্মকর্তার বোন বলে জানিয়েছে আল-সিয়াসাহ ডেইলি। খবর আরব টাইমসের।

 সূত্রের বরাত দিয়ে আল-সিয়াসাহ জানিয়েছে, ওই নারী ব্যবসায়ীর বিরুদ্ধে ঘুষ দেয়া ও অর্থপাচারের দুটি অভিযোগ আনা হয়েছে। তারা বলছে, ওই নারীর আসবাবপত্রের বড় একটি কোম্পানি রয়েছে, যার মূলধন আড়াই লাখ কুয়েতি দিনার। তিনি লাখের বেশি দিনারের সরকারি কন্ট্রাক্ট পেয়েছেন।

এই নারী ব্যবসায়ীকে দেড় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন কুয়েতের সরকারি কৌঁসুলি। এর আগে বাংলাদেশি এমপির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তাকে ডেকে পাঠানো হয়। ওই নারীর আইনজীবী মোহামেদ তালিব বলেছেন, তার মক্কেল নির্দেশ এবং এ ঘটনার সঙ্গে তার কোনও যোগসূত্র নেই।

তিনি আরও বলেন, মিডিয়ায় তার মক্কেল সম্পর্কে মিথ্যা খবর ছাপানো হচ্ছে এবং সব তথ্য আদালতে উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে গত ৬ জুন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য পাপুলকে গ্রেপ্তার করে কুয়েতের কর্তৃপক্ষ। আটকের পর রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আগামী ৬ জুলাই পাপুলের বিরুদ্ধে কুয়েতের আদালতে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হতে পারে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য