শরীয়তপুরে আধিপত্য নিয়ে সংঘর্ষ: নিহত ১, আহত ১৬

শরীয়তপুরে আধিপত্য নিয়ে সংঘর্ষ: নিহত ১, আহত ১৬

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের জাজিরা উপজেলায় আধিপত্য নিয়ে দুপক্ষের সংঘর্ষে রিয়াজ মাদবর (১৭) নামে এক তরুণ নিহত হয়েছে। এ ঘটনায় ১৬ জন আহত হয়েছে।

শনিবার (২৭ জুন) দিবাগত রাতে উপজেলার সেনেরচর ইউনিয়নের চরধুপুর শাকিম আলি মাদবরের কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রিয়াজ মাদবর ওই গ্রামের লিটন মাদবরের ছেলে।

আর আহত দেলোয়ার মাদবর (৬০), রিমান মাদবর (৩০), রাজ্জাক মাদবর (৫০), বাদশা ব্যাপারী (৩৫), ইয়ার হোসেন (৩৫), সাদ্দাম হোসেন (২৫), এশা বেগম (৪৫), মিম আক্তার (৪০), মহসিন খাঁ (২৫), ইমরান মাদবর (২২), বিল্লাল হোসেন (৩০), মন্টু ব্যাপারী (৫২), রিপন মাদবর (৩২), রুয়েল সরদার (২২), ফরিদ সরদার (২০) ও রিজিয়া বেগম (৫৫)।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের আধিপত্য নিয়ে মন্টু ব্যাপারী সঙ্গে এমদাদ মাদবরের দীর্ঘদিন যাবত দ্বন্দ্ব চলে আসছে। তারই ধারাবাহিকতায় শনিবার সন্ধ্যায় মন্টু ব্যাপারীর সমর্থক দুদু মিয়া স্থানীয় বঙ্গবাজার যাচ্ছিলেন।

মাদবরেরকান্দি সংলগ্ন নদীর পারে থাকা এমদাদ মাদবরের সমর্থক রাসেলের সঙ্গে বাকবিতণ্ডা হয়। বাকবিতণ্ডার এক পর্যায়ে দুজনের মধ্যে হাতাহাতির ঘটনা
ঘটে। পরে রাতে দুপক্ষের মধ্যে কয়েক দফায় সংঘর্ষ হয়। এ সময় দুপক্ষ শতাধীক ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং গুলি ছোড়ে।   এতে রিয়াজ মাদবর নিহত হয় ও পাঁচজন গুলিবিদ্ধসহ ১৬ জন আহত হয়েছে। দুপক্ষের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট হওয়ায় ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এমদাদ মাদবর বলেন, গতকাল পূর্ব শক্রতামূলক মন্টু ব্যাপারী ও তার লোকজন আমাদের লোকজনের
উপর ককটেল নিক্ষেপ করে ও গুলি চালায়। আমাদের রিয়াজ মাদবরকে হত্যা করে এবং ১১ জন আহত
করে। আমরা থানায় মামলা করব। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।

এদিকে মন্টু ব্যাপারীর স্ত্রীর লিমা মাহামুদা বলেন, এমদাদ মাদবরের লোকজন আমাদের বাড়িতে
হামলা চালিয়েছে। আমার মেয়ে মারিয়াকে ধরে নেওয়ার চেষ্টা করেছে। আমাদের পাঁচজন আহত
হয়েছে। তবে আমাদের রিপন মাদবরের অবস্থা ভালো না। তাকে ঢাকায় নেওয়া হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজহারুল ইসলাম সরকার, পিপিএম বলেন, উপজেলার সেনেরচর ইউনিয়নের চরধুপুর শাকিম আলি মাদবরেরকান্দি এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকেই।

নিহতর মরদেহ আজ (রোববার) ময়নাতদন্তর জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর