মারা যাওয়ার ১০দিন পর জানা গেল তিনি করোনা পজিটিভ

মারা যাওয়ার ১০দিন পর জানা গেল তিনি করোনা পজিটিভ

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুর সদর উপজেলার এক ব্যক্তি নমুনা দিয়ে মারা যাওয়ার ১০দিন পরে জানা গেছে তিনি করোনা পজিটিভ ছিলেন। রোববার মাদারীপুর স্বাস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত রিপোর্ট থেকে এই তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার পূর্ব রাস্তি গ্রামের আলমগীর বেপারী করোনা পরীক্ষার জন্য গত ১৮ জুন নমুনা দিয়েছিলেন। ওই দিন রাতেই তিনি মারা যান।

এর ১০দিন পরে আজ জানা গেছে তিনি করোনা পজিটিভ
ছিলেন। এই লাশের স্বাভাবিক দাফনও হয়েছিল। এতে এলাকার সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরেছে।

মাদারীপুর স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, মাদারীপুরে নতুন আরো ৪৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে সদরে ৯ জন, রাজৈরে ৩০জন ও কালকিনিতে ৪জন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭০৯ জনে।

গত ১৮ জুন মারা যাওয়া সদর উপজেলার রাস্তা ইউনিয়নের পূর্ব রাস্তি গ্রামের আলমগীর বেপারীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১০জন। ৭০৯ জনের মধ্যে উপজেলা ভিত্তিক করোনা
ভাইরাসে আক্রান্তের সংখ্যা হচ্ছে- সদর উপজেলায় ২৪১ জন, রাজৈর উপজেলায় ২১৯ জন, কালকিনি উপজেলায় ১৩২ জন এবং শিবচর উপজেলায় ১০৮ জন। রোববার বিকেল ৪টা পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭০৯ জনে।

এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান বিদ মীর রিয়াজ মাহমুদ।

মাদারীপুর জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলা থেকে ৫ হাজার ৫৪৪ জনের নমুনা পাঠানো হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৪হাজার ৮৭৭জনের। বাকী ৬৬৭ জনের মধ্যে আজ রোববার ২১৮জনের ফলাফল আসে স্বাস্থ্য
বিভাগের কাছে (১৯ ও ২০ জুন পাঠানো হয়েছিল)। এর মধ্যে ৪৩ জনের পজিটিভ রিপোর্ট এবং বাকীগুলো নেগেটিভ এসেছে। নতুন আক্রান্তসহ ৪৪৪ জন হাসপাতালের আইসোলেশনে এবং হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম বলেন, ‘জেলায় মোট করোনায় ৭০৯ জন সংক্রমিত হয়েছে। এর মধ্যে ২৬৫ জন সুস্থ্য হয়েছেন। জেলায় আমাদের হিসেব অনুযায়ী করোনায় ১০ জন মারা গেছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর