পুরান ঢাকার ভাড়া বাসা ছাড়তে এসে পুরো পরিবার না ফেরার দেশে

অনলাইন ডেস্ক

পুরান ঢাকার ভাড়া বাসা ছাড়তে এসে পুরো পরিবার না ফেরার দেশে

বৈশ্বিক মহামারি করোনার কারণে সংসার চালাতে হিমশিম খাচ্ছিলেন ঢাকা জজকোর্টের মুহুরি আব্দুর রহমান। বুদ্ধি করে ছেড়ে দেন পুরান ঢাকার ভাড়া নেওয়া বাসাটি। কিন্তু বাড়িওয়ালার দাবি জুন মাসের পর ছাড়তে হবে বাসা। তাই ঘরের আসবাবপত্র রেখেই স্ত্রী ও ৯ বছরের একমাত্র সন্তান শিফাতকে নিয়ে গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের মিরকাদিম চলে যান তিনি। 

সোমবার (২৯ জুন) সকালে বাসা ছেড়ে দিয়ে মালামাল নিয়ে যেতে মুন্সিগঞ্জ থেকে মর্নিং বার্ড লঞ্চে করে ঢাকায় আসছিলেন আব্দুর রহমান। তবে তাদের লঞ্চটি টার্মিনালে নোঙর করার আগেই চাঁদপুর থেকে আসা ময়ূরী-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায় মর্নিং বার্ড লঞ্চ। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাদের মরদেহ উদ্ধার করে।

স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসাপতাল মর্গে মরদেহ শনাক্ত করতে এসে নিহত হাসিনা বেগমের বোন হামিদা বেগম এসব তথ্য জানান। 

তিনি আরও বলেন, আজকেই তাদের বাসা ছেড়ে মালামাল নিয়ে চলে যাওয়ার কথা ছিল। তাদের ছেলেটিকে বাড়িতে রেখে আসার কথা ছিল। কিন্তু সে বাড়িতে থাকতে চায়নি বলেই বাধ্য হয়ে তাকেও নিয়ে আসতে হয়েছিল। একটি দুর্ঘটনায় ঝড়ে গেলো পুরো একটি পরিবার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

পরবর্তী খবর

একে একে মৃত্যু আর পরপর বিয়ে

অনলাইন ডেস্ক

একে একে মৃত্যু আর পরপর বিয়ে

ফেনী জেলার আবদুল হক চৌধুরী সবুরা খাতুন, রাশেদা সর্বশেষ খাদিজা এই তিন বোনকেই একে একে বিয়ে করেন । প্রথম স্ত্রীর মৃত্যুর পর তার বোনকে দ্বিতীয় স্ত্রী হিসেবে গ্রহণ করেন তিনি। এরপর দ্বিতীয় স্ত্রীর মৃত্যু হলে আবারও আরেক বোনকে বিয়ে করেন। এভাবেই পালাক্রমে তিন বোনকে বিয়ে করেন।

প্রতিটি বিয়েই পারিবারিক সিদ্ধান্তে করেছেন আবদুল হক। প্রতিটি বিয়ের পেছনে রয়েছে সন্তানদের ভালো রাখার নিরন্তর প্রচেষ্টা।

আবদুল হক চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ফেনীর সাউথ অফিসের ইউনিট ম্যানেজার হিসেবে কর্মরত আছেন।

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর

নলছটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

নলছটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ঝালকাঠির নলছিটিতে খালের পানিতে ডুবে মেহেরাব চৌধুরী নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ সকালে নলছিটি পৌরসভার সারদল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মেহেরাব চৌধুরী ওই এলাকার বাসিন্দা মাহবুব চৌধুরীর ছেলে।

স্বজনরা জানায়, মেহেরাব সকালে খেলতে গিয়ে বাড়ির পেছনের খালে পড়ে যায়। তাকে না পেয়ে পরিবারের লোকজন খুঁজতে গিয়ে খালের মধ্যে মরদেহ ভাসতে দেখেন। পরে তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন:


এবার নিষিদ্ধ পরীমণি‍!

করোনা: খুলনা বিভাগে একদিনে রেকর্ড ৩২ জনের মৃত্যু

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!

প্রথম প্রবাসী বাংলাদেশি হিসেবে সুইজারল্যান্ডে এমপি হলেন সুলতানা খান


নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মুনীবুর রহমান জুয়েল বলেন, শিশুটিকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আবারও বাড়ল রাজশাহীতে লকডাউনের মেয়াদ

অনলাইন ডেস্ক

আবারও বাড়ল রাজশাহীতে লকডাউনের মেয়াদ

‘সর্বাত্মক কঠোর লকডাউন’ এর সময়সীমা ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে রাজশাহী মহানগরে। আজ বুধবার বিকেল ৩টায় করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক আবদুল জলিল।

তিনি জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। এখন যেসব বিধিনিষেধ আছে, সেগুলোও আগামী এক সপ্তাহ বলবৎ থাকবে। তবে নতুন করে যুক্ত করা হয়েছে যে, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে এই আদেশের আওতা বহির্ভূত থাকবেন। রাজশাহীর জনপ্রতিনিধি এবং স্বাস্থ্যবিভাগের সঙ্গে পরামর্শ করে লকডাউন বাড়ানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার পর রাজশাহীতে সংক্রমণ বাড়তে থাকে। এ অবস্থায় গত ১০ জুন রাতে জরুরি বৈঠক ডেকে রাজশাহীতে ১১ জুন বিকাল থেকে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। সেই লকডাউনের সময়সীমা ছিলো ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। 

তবে সংক্রমণ না কমায় ১৬ জুন লকডাউনের সময়সীমা বাড়িয়ে ২৪ জুন পর্যন্ত করা হয়। কিন্তু সংক্রমণ ও মৃত্যু এবারও না কমায় লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হলো। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন থাকবে। এ সময়ের মধ্যে রাজশাহীর সকল উপজেলা থেকে মহানগর বিচ্ছিন্ন থাকবে।

আরও পড়ুন:


চলন্ত ট্রাকে তরুণীকে ধর্ষণ, অতঃপর যেভাবে উদ্ধার

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!

পরিবারের দাবি হত্যাকাণ্ড, দাফনের ১৫ দিন পর তরুণীর লাশ উত্তোল

পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় ১০ দিনের রিমান্ড চায় পুলিশ


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

১০ বছর আগের চাঞ্চল্যকর শফিকুল হত্যা মামলার আসামি গ্রেপ্তার

আব্দুস সালাম বাবু, বগুড়া

১০ বছর আগের চাঞ্চল্যকর শফিকুল হত্যা মামলার আসামি গ্রেপ্তার

বগুড়ায় ১০ বছর পূর্বের চাঞ্চল্যকর কোচিং সেন্টারের পরিচালক শরিফুল হত্যাকাণ্ডের পলাতক আসামী হামিদুল ইসলামকে (৩৪) গ্রেপ্তার করেছে র‌্যাব।‍

মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ৯ টার দিকে কলোনী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত হামিদুল শহরের চকফরিদ এলাকার মৃত শাহাজাহানের ছেলে।

র‍্যাব-১২-এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১১ সালে বগুড়া শহরে প্রগ্রেস কোচিং সেন্টারের মালিকানা নিয়ে বিরোধের জেরে ভর্তি শাখার পরিচালক শরিফুলকে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডে গ্রেপ্তার হওয়া হামিদুল ভাড়াটে খুনি হিসেবে অংশগ্রহণ করেছিল। ঘটনার পর থেকে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল হামিদুল। তবে মাঝে মাঝে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বগুড়ার বিভিন্ন এলাকায় ফেন্সিডিল, ইয়াবা, হেরোইন, গাঁজাসহ বিভিন্ন মাদক ব্যবসা সিন্ডিকেট গড়ে তোলে হামিদুল। সেই সিন্ডিকেট সামাল দিতে তিনি বগুড়া এসেছিলেন। তবে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন


এনআইডি সেবা তো টেবিল চেয়ার না, যে উঠিয়ে নিয়ে গেলাম: সিইসি

পলাশীর যুদ্ধ: ঢাকার যে প্রাসাদে শেষ দিনগুলো কেটেছিল ঘসেটি বেগমের

দুবাইয়ের রাজকুমারী লতিফার দেখা মিলল স্পেনে

জামাল খাসোগিকে হত্যা করতে যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিয়েছিল হত্যাকারীরা


র‍্যাব আরও জানায়, হামিদুলের বিরুদ্ধে বিভিন্ন সময়ে আরও ৫ টি মাদক মামলা রয়েছে। পাশাপাশি একটি মামলায় তার সাজাসহ হত্যা মামলা ও বিভিন্ন মাদক মামলায় তার নামে গ্রেপ্তারী পরোয়ানা ছিল। তাকে গ্রেপ্তার পর বগুড়া সদর থানা হেফাজতে পাঠানো হয়েছে।

র‍্যাব-১২ এর বগুড়ার কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, দশ বছর আগের পলাতক হত্যা মামলার আসামীকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। হত্যার স্বীকার ব্যক্তির পরিবার এতে স্বস্তি পাবে। তিনি আরও বলেন, হামিদুল একজন পেশাদার অপরাধী। তার মতো সব অপরাধীদের আইনের আওতায় আনতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

বগুড়ায় একদিনে ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬২

নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় একদিনে ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬২

মহামারী করোনা ভাইরাসে বগুড়ায় গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৬২ জন। আর সুস্থ হয়েছেন ২৭ জন।

আজ দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- বগুড়া সদর উপজেলার পান্না (৫৫), খালিদ (৫২), শেরপুর উপজেলার জয় খান (৫৫) এবং নওগাঁ জেলার আব্দুর রাজ্জাক। তাদের মধ্যে পান্না ও খালিদ শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল এবং জয় ও আব্দুর রাজ্জাক মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে, এছাড়া জিন এক্সপার্ট মেশিনে ১৮ নমুনায় ৭ জনের ও এন্টিজেন পরীক্ষায় ৬৭ নমুনায় ৭ জনের এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৫টি নমুনার মধ্যে ৫ জনসহ মোট ৬২ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। 

আরও পড়ুন


এবার নিষিদ্ধ পরীমণি‍!

করোনা: খুলনা বিভাগে একদিনে রেকর্ড ৩২ জনের মৃত্যু

প্রথম প্রবাসী বাংলাদেশি হিসেবে সুইজারল্যান্ডে এমপি হলেন সুলতানা খান

সাতক্ষীরায় আজও ৮ জনের মৃত্যু, নতুন সংক্রমণ ৭৭


এনিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৫৪ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ২৭৩ জন। এছাড়া নতুন চার জনসহ মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৩৫৭ জনে এবং বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৪২৪ জন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর