বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ | আপডেট ১৯ মিনিট আগে

বিয়েবাড়ি থেকে ১১১ জনের করোনা পজিটিভ, বিয়ের পরদিনই বরের মৃত্যু

অনলাইন ডেস্ক

বিয়েবাড়ি থেকে ১১১ জনের করোনা পজিটিভ, বিয়ের পরদিনই বরের মৃত্যু

ভারতের বিহারে সম্প্রতি এক বিয়ের অনুষ্ঠানের পর করোনা শনাক্ত হয়েছেন ১১১ জন অতিথি। বিয়ের এক দিন পরেই কোভিড- ১৯ এ প্রাণ হারিয়েছেন বর।

ভারতীয় গণমাধ্যম জানায়, গত ১৫ জুন পাটনার পালিগঞ্জের সেই বিয়েবাড়িতে এসেছিলেন প্রায় ৩৫০ অতিথি। বিয়ে উপলক্ষ্যে গুরুগ্রাম থেকে গাড়িতে করে আসেন পাত্র।

সূত্রের খবর, জ্বর ও ডায়েরিয়া নিয়েই বিয়ে করতে যান পাত্র। প্রত্যক্ষদর্শীরা জানায়, বিয়ের পিঁড়িতে বসে তাঁর শরীর খারাপ উত্তরোত্তর বাড়তে থাকে। তবুও তাঁকে সাধারণ জ্বর, পেট ব্যাথার ওষুধ খেয়ে বিয়ে সারতে বলা হয়। বিয়ের পর পরই তাঁর শারীরিক অবস্থার চরম অবনতি হলে তাঁকে পাটনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তবে, সেখানেও তাঁকে ডায়েরিয়ার চিকিত্সা করা হয়। করোনা ভাইরাসের লক্ষণ থাকা সত্ত্বেও কোভিড টেস্ট বা চিকিত্সার কোনও ব্যবস্থা করা হয়নি। পরের দিনই হাসপাতালে মৃত্যু হয় ওই যুবকের। করোনা টেস্টের আগেই সত্কার সেরে ফেলে তাঁর পরিজনরা।

ইতিমধ্যে করোনার লক্ষণ দেখা যায় সেদিন বিয়ে বাড়িতে বহু আমন্ত্রিতদের মধ্যে। বহুজনের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। এরপরেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন। বিয়েবাড়িতে আমন্ত্রিতদের তালিকা ধরে ট্র্যাক করা হয়। বিয়েতে ও শেষকৃত্যে অংশ নেওয়া প্রায় ৪০০ ব্যক্তির টেস্ট করা হয়। তাঁদের মধ্যে প্রায় ১১১ জনের করোনা পজিটিভ আসে। তাঁদের সকলকে আইসোলেশনে চিকিত্সার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য