রাঙামাটিতে করোনা শনাক্ত ২৯৯, মৃত্যু ৬

রাঙামাটিতে করোনা শনাক্ত ২৯৯, মৃত্যু ৬

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে আরও ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত সংখ্যা দাঁড়াল ২৯৯ জনে। নতুন করে আবারও করোনা উপর্সগ নিয়ে মৃত্যু হয়েছে দুজনের। তারা হলেন- সুরুত আলী (৩৫) ও অনিল দাশ (৬৫)।

মঙ্গলবার রাতে রাঙামাটির পৃথক দুটি এলাকায় দুজনের মৃত্যু হয়। তবে এরই মধ্যে মৃত ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটিতে দ্রুত বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্ত সংখ্যা। এরই মধ্যে রাঙামাটি মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ২৯৯জনে।

আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬জনের। নতুন উপর্সগ নিয়ে মৃত্যু হওয়া দুই ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্ট আসলে হয় তো বৃদ্ধি পাবে করোনা মৃতের সংখ্যা।

জানা গেছে, শহরের তবলছড়ি ওয়াপদা কলোনী এলাকার বাসিন্দা ও রাঙামাটির স্বেচ্ছা সেবক লীগের সদস্য মো. সুরুত আলী। বেশ কিছু দিন ধরে শ্বাস কষ্ট ও কিডনি রোগে রোগে ভূগছিলেন তিনি। মঙ্গলবার রাতে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি হলেও কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রামে মেডিকেল হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। কিন্তু বাড়ি ফেরার পর রাত ৯টার দিকে শ্বাসকষ্টে মৃত্যু হয় সুরত আলীর। খবর পেয়ে তার বাড়িতে ছুটে যায় পুলিশসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা স্বাস্থ্য বিভাগের কর্মীরা। মৃত্যুর পর সংগ্রহ করা হয় তার নমুনা। এছাড়া গাউছিয়া কমিটির বিশেষ দল দিয়ে পুরোপুরি স্বাস্থ্য বিধি মেনে রাতেই তার দাফনও সম্পন্ন করা হয়।

নমুনার রিপোর্ট না আসা পর্যন্ত ঘর ছেড়ে বাইরে না যাওয়ার জন্য নিষেদ করা হয় তার পরিবারের সদস্যকে।

অন্যদিকে, একইভাবে মৃত্যু হয় রাঙামাটি লংগদু উপজেলার ভাইবোনছড়া গ্রামের রাজনগরের বাসিন্দা অনিল দাশের। মৃত্যুর পর সংগ্রহ করা হয় তার নমুনাও।

এ ব্যাপারে রাঙামাটি করোনা বিষয়ক চিকিৎসক ডা. মোস্তফা কামাল জানান, নতুন শনাক্তদের মধ্যে ৯জন কাপ্তাই, এক জন বিলাইছড়ি, ২ জন কাউখালী উপজেলা এবং বাকি ১৯ জন রাঙামাটি সদরের। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া দুইজনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে তাদের করোনা ছিল কিনা তা জানা
যাবে। রাঙামাটিতে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে-১৩৮ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৫ জন।
রাঙামাটি জেলায় মোট কোয়ারেন্টাইন করা হয়েছে ৩হাজার ২৭৩ জনকে। তার মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে এক হাজার ১১২ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২হাজার ১৬১জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ১০৮ জন। রাঙামাটি থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে ২হাজার ৭৬ জনের। তার মধ্যে এক হাজার
৮৩৪ জনের নমুনা হাতে পাওয়া গেছে। রিপোর্ট বাকী রয়েছে ২৪২ জনের।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)