শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ০২ ঘন্টা ৪৯ মিনিট আগে

নিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত

আসন্ন নিদাহাস ট্রফিতে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি বিশ্রামে থাকবেন, এটা পুরোনো খবর। কিন্তু কোহলির অনুপস্থিতিতে দলের নেতৃত্বভার কার হাতে তুলে দেওয়া হবে, সেটি অজানাই ছিল। তবে ভারতের শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়ার খবর, আসন্ন সিরিজে ভারতের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা।

স্বাধীনতার ৭০তম বর্ষপূর্তি উপলক্ষ্যে আগামী ৬ মার্চ থেকে ঘরের মাঠে নিদাহাস ত্রিদেশীয় টি-টোয়েন্টি ট্রফির আয়োজন করবে শ্রীলঙ্কা। সিরিজে স্বাগতিকদের সঙ্গে  অংশ নেবে বাংলাদেশ আর ভারত। তবে আসন্ন সিরিজে পূর্ণশক্তির দল পাঠাচ্ছে না এশিয়ান চ্যাম্পিয়ন ভারত। 

দলপতি বিরাট কোহলির পাশাপাশি মহেন্দ্র সিং ধোনি, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়ার মতো একাদশের নিয়মিত সদস্যকেও নাকি বিশ্রামে রাখবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বলতে গেলে দ্বিতীয় সারির দল নিয়েই শ্রীলঙ্কায় পা রাখবে টিম ইন্ডিয়া। সিনিয়ররা না থাকায় দলে সুযোগ পাবেন দেশটির ঘরোয়া টি২০ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দ্যুতি ছড়ানো তরুণ ক্রিকেটাররা। আর এই অনভিজ্ঞ দলটির নেতৃত্বভার থাকবে অভিজ্ঞ ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার কাঁধে।

গেল ডিসেম্বরে নিজেদের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেন রোহিত। আনুশকার সঙ্গে বিয়ের কাজ সেরে ফেলতে সে সময় বোর্ডের কাছে ছুটি চেয়ে নিয়েছিলেন কোহলি। রোহিতের নেতৃত্বে সীমিত ওভারের দুটি সিরিজই নিজেদের করে নেয় ভারত।

৬ মার্চ উদ্বোধনী ম্যাচে  স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে রোহিতবাহিনী। একদিন বাদে নিজেদের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার বিপক্ষে লড়বে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে দু’একদিনের মধ্যেই টাইগারদের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
 

মন্তব্য