ফের ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছে বিসিবি

ফের ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছে বিসিবি

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণের কারণে বিঘ্নিত হওয়া ক্রিকেটীয় কার্যক্রম পুনরায় শুরুর জন্য প্রস্তুতির কাজ অব্যাহত রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই লক্ষ্যে দেশের প্রধান প্রধান আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ভেন্যু রক্ষণাবেক্ষণের কাজ অব্যাহত রেখেছে বোর্ড।

১০০ জনেরও বেশি গ্রাউন্ডসম্যান ও ভেন্যু কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে, তারা যেন নিয়মিত কার্যক্রমের আওতায় স্ব স্ব স্টেডিয়ামের পিচ, আউটফিল্ড ও অন্যান্য অবকাঠামোগুলো সক্রিয় রাখেন।  

বৃহস্পতিবার বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

নিয়মিত এই কার্যক্রমের মধ্যে রয়েছে পানি দেয়া, ঘাস কাটা ও ট্রিমিং করা, অবকাঠামো জীবাণুমুক্ত রাখা, ড্রেসিং রুম প্রস্তুত রাখা, নিয়মিত বারমুডা ঘাস রোপণ করা, মাঠের স্যাঁতস্যাঁতে ভাব দূর করা, রোলিং করা এবং সেন্ট ফিলিং করা।

এর বাইরে মাঠের কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি ও গ্রাউন্ডের মেশিনারিজ নিয়মিত সার্ভিসিং করিয়ে সচল রাখার প্রতিও গুরুত্বারোপ করা হয়েছে। বিদ্যুৎ ও পানি সরবরাহের কাজে নিয়োজিত টেকনিশিয়ানদেরও কাজে যোগ দেয়ার নির্দেশ জারি করা হয়েছে।

বিসিবির কোভিড-১৯ বিষয়ক গাইডলাইন মেনে ভেন্যুগুলোকে জীবাণুমুক্ত রাখার জন্য বোর্ডের সকল কর্মকর্তা ও কর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।

করোনা কালীন সময়ে এই কাজ করাটা চ্যালেঞ্জের হলেও এ জন্য পর্যাপ্ত সংখক পরিচ্ছন্ন কর্মীকে নিযুক্ত করা হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বলেন, আমরা এ বিষয়ে খুবই সজাগ। কারণ বিলম্ব না করে যত দ্রুত সম্ভব ক্রিকেটারদেরকে আমরা মাঠে ফেরাতে চাই। প্রাথমিক ভাবে অনুশীলনের মাধ্যমে ক্রিকেট মাঠে ফেরাতে চাই। এই কারণে আমরা আমাদের মাঠ ও অনুশীলন স্থলকে কার্যকর ও সম্পূর্ণ প্রস্তুত রাখতে চাই।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল