মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ | আপডেট ০৫ মিনিট আগে

মসজিদের পুকুরে বিষ প্রয়োগ, ভেসে উঠল লক্ষাধিক টাকার মাছ

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

মসজিদের পুকুরে বিষ প্রয়োগ, ভেসে উঠল লক্ষাধিক টাকার মাছ

নাটোরের সিংড়ার ইটালী ইউনিয়নের বুড়ি কদমা গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদের চাষ করা পুকুরে বিষ দিয়ে লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে। আজ সোমবার ভোরবেলা এই ঘটনা ঘটে। গ্রামবাসীর দাবি ধর্মীও জায়গা দখল নিয়ে গ্রাম্য দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষ এই ঘটনার সাথে জড়িত।

স্থানীয় লোকজন জানায়, বুড়ি কদমা গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ২ বিঘা পরিমাণ পুকুরটি সরকারিভাবে ইজারা নিয়ে মসজিদের উন্নয়ন কল্পে মাছ চাষ করে আসছিল মসজিদ কমিটি ও গ্রামবাসী।

আজ সোমবার ভোর বেলায় পুকুরে বিষ ক্রিয়ায় আক্রান্ত রুই, মৃগেল, সিলভার র্কাপ সহ দেশি জাতের কিছু মাছ ভেসে উঠতে দেখতে পায় মসজিদে নামায পড়তে আসা ওই গ্রামের আনছার, মেরাজ, জয়নাল আবেদীন নামের কয়েকজন মুসলি­। পরে গ্রামবাসী জাল দিয়ে মরা মাছ উপরে উঠান।

বুড়ি কদমা জামে মসজিদের সভাপতি আব্দুল হামিদ বলেন, গ্রামের ধর্মীও জায়গা দখলকে কেন্দ্র করে এই গ্রামের আদুল মান্নান, মোস্তফা ও ফটিকের সাথে গ্রামবাসীর বিরোধ চলছে। তারা একটি মিথ্য মামলা করেছে। ওই মামলার আসামি ধরার জন্য গতকাল গ্রামে পুলিশ আসে।

পুলিশের আতঙ্কে আমরা গ্রামবাসীর বেশির ভাগ মানুষ গ্রামে ছিলাম না। এই সুযোগে তারা মসজিদের পুকুরে বিষ দিয়ে এই ঘটনা ঘটিয়েছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

অভিযুক্ত আব্দুল মান্নান বলেন, এই ঘটনার সাথে আমি জড়িত নই। আমার ভাইকে মারপিট করায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই মামলার আসামিরা আমাদেরকে ফাঁসানোর জন্য এই মিথ্যা আভিযোগ করছে।

সিংড়া থানার অফিসার ইনর্চাজ নুরে-এ আলম সিদ্দিকী বলেন, খবর পেয়ে ঘটাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য