বন্যা কবলিতদের পাশে দাঁড়ানোর ঘোষণা ছাত্রলীগের

বন্যা কবলিতদের পাশে দাঁড়ানোর ঘোষণা ছাত্রলীগের

নিউজ ২৪ ডেস্ক

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, সারা দেশের বিভিন্ন জেলায় বন্যা কবলিত অসহায় মানুষের পাশে দাঁড়াবে ছাত্রলীগ। বন্যা দুর্গত এলাকায় গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা স্যালাইন, খাবারসহ ত্রাণসামগ্রী বিতরণ করবে। আজ সোমবার সকালে ছাত্রলীগ আয়োজিত ‘স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির’ উদ্বোধনের সময় তিনি এ ঘোষণা দেন।  

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের(বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহি উদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের(স্বাচিপ) সভাপতি ডা. এম ইকবাল আর্সলান, বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাচিপ মহাসচিব ডা. এম এ আজিজ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

জাকির হোসাইন বলেন, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা দেশের যে কোন অঞ্চলে অসহায় মানুষের পাশে দাড়াতে সব সময় প্রস্তুত। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অতীতেও এই সংগঠনটি সবার আগে বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। যে কোন সংকট মুহুর্তে অগ্রণী ভূমিকা পালন করেছে।

ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।  

তিনি আরও বলেন, আগামীকাল ১৫ই আগস্ট দেশের কোথাও বিএনপি নেত্রী খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করতে দেবে না ছাত্রলীগ। যদিও কোথাও ভুয়া জন্মদিন পালনের নামে জাতীয় শোক দিবসের ভাবগাম্ভীর্যের ম্লান করার চেষ্টা করা হয় তা সঙ্গে সঙ্গে প্রতিহত করা হবে।  

ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর ঢাবিতে আসার কথা ছিল। সেদিন ভোরে আমরা ক্যাম্পাসে এসে জানতে পারি বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। এ ঘটনার পর বিভিন্ন জাতীয় নেতৃবৃন্দের সাক্ষাৎ চেয়েও আমরা তাদের দেখা পায়নি। আমরা ছাত্রলীগ নেতারা চেয়েছিলাম বঙ্গবন্ধুকে হত্যার প্রতিশোধ নিতে। কিন্তু উর্ধ্বতন কারো কাছ থেকে আমরা আশানুরূপ সহযোগিতা পাইনি। সেদিনও ষড়যন্ত্র হয়েছিল। এখনও হচ্ছে। আমাদের সকলকে ষড়যন্ত্র মোকাবেলায় সতর্ক থাকতে হবে।  

এসময় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার করার দাবি জানান।

ছাত্রলীগের ঢাবি শাখা সভাপতি আবিদ আল হাসান বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষকে নিযে যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করে যেতে পারেনি। ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে জাতির পিতার ক্ষুধা-দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে কারিগর হিসেবে কাজ করতে হবে

সম্পর্কিত খবর