স্বাস্থ্যখাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে : ওবায়দুল কাদের

স্বাস্থ্যখাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে সরকারের যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে এবং তা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৯ জুলাই) জাতীয় সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় ওবায়দুল কাদের আরো বলেন, আপনারা জানেন, যে কোনো অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর। সততা ও নিষ্ঠার প্রতীক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে শুদ্ধি অভিযান শুরু করেছেন তা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

তিনি নিজ থেকেই ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করেছিলেন। যার ধারাবাহিকতায় চিকিৎসাব্যবস্থা নিয়ে যে অশুভ চক্র প্রতারণা করছে, তাদের বিরুদ্ধেও অভিযান চলছে। বাইরে থেকে কেউ এসব অনিয়ম ধরিয়ে দেয়নি। সরকার নিজ উদ্যোগে অনিয়ম রুখতে কঠোর অভিযান শুরু করেছে।

মন্ত্রী বলেন, চিকিৎসা ব্যবস্থায় যে অনিয়ম বিশেষ করে হাসপাতাল নমুনা পরীক্ষার ভুয়া সনদ, প্লাজমা ডোনেশন, সুরক্ষা সামগ্রী ক্রয়, হাসপাতালের যন্ত্রপাতি সংগ্রহসহ অন্যান্য খাতের সাথে স্বাস্থ্যখাতের নানা অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার সরকারের অভিযান শুরু করেছে এবং তা অব্যাহত থাকবে।

অপরাধীর কোনো দলীয় পরিচয় নেই উল্লেখ করে ওবায়দুল কাদের জানান, অপরাধী যত ক্ষমতাধর হোক তাকে আইনের আওতায় আসতেই হবে। যারা জনগণের অসহায়ত্ব নিয়ে অবৈধ ব্যবসা করছে, প্রতারণা করছে, শেখ হাসিনার সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে। তাদের কোন ছাড় নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনাভাইরাস সঙ্কটের শুরু থেকে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ অসহায়, কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। স্থাপন করেছে মানবিকতার অনন্য দৃষ্টান্ত। মাটি ও মানুষের দল হিসেবে দেশের যে কোনো দুর্যোগে সবার আগে ছুটে যায় আওয়ামী লীগ। অসহায় মানুষের পাশে থাকা আওয়ামী লীগের সাত দশকের ঐতিহ্য।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ