শনিবার, ১৫ আগস্ট, ২০২০ | আপডেট ০৯ মিনিট আগে

৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের সব ফ্লাইটে নিষেধাজ্ঞা দিলো ইতালি

অনলাইন ডেস্ক

৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের সব ফ্লাইটে নিষেধাজ্ঞা দিলো ইতালি

আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সব ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি। একই সাথে বাংলাদেশি নাগরিক এবং কোনো বিদেশি নাগরিকও বাংলাদেশ থেকে ইতালিতে ঢুকতে পারবেন না।

আজ বৃহস্পতিবার ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া নোটামে (নোটিস  টু এয়ারম্যান) এ তথ্য উল্লেখ করা হয়েছে।

নোটামে বলা হয়েছে, ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশে থেকে আসা কোনও যাত্রী ও ফ্লাইট ইতালিতে প্রবেশ করতে পারবে না। আবার কোনও এয়ারলাইন্স বাংলাদেশে থেকে কোনও যাত্রী আনতে পারবে না। এমনকি কোনও ট্রানজিট ফ্লাইটেও যাত্রী আনা যাবে না, যারা বাংলাদেশ থেকে এসেছেন।

সম্প্রতি ইতালিতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দেশে এসে আটকে পড়া বাংলাদেশি প্রবাসীরা ফিরে যাওয়ার সুযোগ পেয়েছিলেন। বিমান বাংলাদেশের তথ্য অনুযায়ী, জুন মাসে বিমানের তিনটি চার্টার্ড ফ্লাইট ইতালির রোম প্রবাসী বাংলাদেশি যাত্রীদের নিয়ে গেছে।

এর মধ্যে ২৩ জুন ২৬৯ জন, ১৭ জুন ২৫৯ জন ও ২৭ জুন ২৮১ ইতালি প্রবাসী বিমানের ফ্লাইটে রোমে যান। এ নিয়ে জুন থেকে ২ জুলাই পর্যন্ত বিমানের চার্টার্ড ফ্লাইটে মোট ১ হাজার ৮৫ বাংলাদেশি ইতালি ফিরে গেছেন।

গত সোমবার ৬ জুলাই ইটালিতে যাওয়া ২২৫ যাত্রীর মাঝে ২১ করোনা পজিটিভ হন। যাদের হাতে করোনা নেগেটিভ সনদ ছিল। এই ঘটনার পর পরই ইটালি এক সপ্তাহের জন্য সব ফ্লাইট স্থগিত করে। তবে এখন সেই স্থগিতাদেশ তিন মাস বাড়ানো হলো।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য