শনিবার, ১৫ আগস্ট, ২০২০ | আপডেট ০৪ মিনিট আগে

বড়লোক হতে চাইলে পুলিশের চাকরি ছেড়ে দিয়ে ব্যবসা করুন: আইজিপি

অনলাইন ডেস্ক

বড়লোক হতে চাইলে পুলিশের চাকরি ছেড়ে দিয়ে ব্যবসা করুন: আইজিপি

অবৈধ অর্থ উপার্জনের মাধ্যমে বিলাসী জীবন-যাপনের স্থান পুলিশের চাকরি নয়। দুর্নীতিবাজরা পুলিশে থাকতে পারবেন না। যারা বড়লোক হতে চান তারা পুলিশের চাকরি ছেড়ে দিয়ে ব্যবসা করুন। বললেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

আজ বৃহস্পতিবার (৯ জুলাই) দেশের ৬৬০টি থানার সকল অফিসার ইনচার্জদের (ওসি) সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, আপনারা নিজে অবৈধ উপায়ে কোনও অর্থ উপার্জন করবেন না এবং অন্য কাউকে অবৈধ উপার্জনের সুযোগও দেবেন না। বর্তমানে সরকারি বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা দিয়ে সুন্দরভাবে জীবন চালানো যায়। যদি পুলিশের কোনও ঊর্ধ্বতন কর্মকর্তাও আপনাদের কাছে ঘুষ বা মাশোয়ারা চায় তাহলে আমাকে নির্ভয়ে জানান। আমি ওই পুলিশ কর্মকর্তার বিষয়টি ব্যক্তিগতভাবে দেখব।

তিনি আরও বলেন, গত তিন মাসে পুলিশ জনগণের সঙ্গে থেকে কল্যাণ ও সুরক্ষার জন্য যা করেছে তা সত্যিই অভূতপূর্ব। আর এজন্য জনগণও পুলিশকে এর প্রতিদান দিয়েছে। পুলিশ মানুষের অগাধ বিশ্বাস, সম্মান ও আস্থা অর্জন করেছে। মানুষ পুলিশকে তাদের হৃদয়ের মণিকোঠায় স্থান দিয়েছে। যে মর্যাদা ও সম্মান মানুষ পুলিশকে দিয়েছে তা টাকা দিয়ে কেনা যায় না। 

গত তিন মাসে পুলিশ যেখানে গিয়েছে সেখান থেকে আর পেছনে ফিরে যাবে না। জনগণের আস্থা ও বিশ্বাস নিয়ে জনগণের পুলিশ হয়ে বাংলাদেশ পুলিশ সামনের দিকে এগিয়ে যাবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য