বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ | আপডেট ০৫ মিনিট আগে

এবারের এশিয়া কাপ স্থগিত

অনলাইন ডেস্ক

এবারের এশিয়া কাপ স্থগিত

এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে একটা বার্তার অপেক্ষা ছিল এবারের এশিয়া কাপ স্থগিতের ব্যপারে। তাই অনুমেয়ই ছিল নির্দিষ্ট সময়ে যে এশিয়া কাপ হচ্ছে না।

গতকাল বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি আনন্দবাজার পত্রিকায় দেয়া সাক্ষাতকারে বলেই দিয়েছেন, এবারের এশিয়া কাপ হচ্ছে না।

‘এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। এবার আর হচ্ছে না। আমরা আইসিসির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে। তারপর আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হয় তাহলে আইপিএল করা যায়। এই মুহূর্তে ওই সময়ের আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।’

শেষ পর্যন্ত সেটিই হলো। এসিসি থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়ে দেয়া হয়েছে, বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে এশিয়া কাপ-২০২০ স্থগিত করা হয়েছে।

এসিসি থেকে জানানো হয়েছে, কোভিড-১৯ মহামারীর কারণে এসিসি’র নির্বাহী সদস্যদের সম্মতিতে ২০২০ সালের এশিয়া কাপের আসর স্থগিত করা হলো।

খেলা চলাকালীন সামাজিক দূরত্ব মানা কঠিন হয়ে যাবে সবার জন্য। আমরা খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, কমার্শিয়াল পার্টনার, সমর্থক এবং এর সংশ্লিষ্ট সকলের কথা বিবেচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি।

এবারের আসর ২০২১ সালে আয়োজনের চেষ্টা করবে বলেও জানিয়েছে এসিসি।

‘এসিসি আশা করছে, এবারের আসর আগামী বছর অর্থাৎ ২০২১ সালে আয়োজন করতে পারবে। আমরা এনিয়ে কাজ শুরু করব দ্রুতই।’

এবারের এশিয়া কাপ আয়োজনের কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারতের আপত্তিতে সেটি শ্রীলঙ্কায় সরিয়ে নেয়ার কথাও ওঠে। এবছর যেহেতু হচ্ছে না তাই স্থগিত হওয়া আসর শ্রীলঙ্কায় বসবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য