শনিবার, ১৫ আগস্ট, ২০২০ | আপডেট ০১ মিনিট আগে

মৃত্যুর ৪ দিন পর জানা গেল তিনি করোনা 'পজিটিভ' ছিলেন

অনলাইন ডেস্ক

মৃত্যুর ৪ দিন পর জানা গেল তিনি করোনা 'পজিটিভ' ছিলেন

প্রতীকী ছবি

করোনায় মাদারীপুরে নতুন করে ৩০ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার ৪ দিন পর দত্তপাড়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য নিতাই রায়ের নমুনার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। 

করোনা উপসর্গ নিয়ে নিতাই রায় গত ৫ জুলাই মারা যান। সেদিনই তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। পরে স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তির সৎকার সম্পন্ন করা হয়। নতুন আক্রান্তদের বাড়ি লকডাউন ও আইসোলেশনের প্রস্তুতি চলছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন। এ নিয়ে মাদারীপুরে ৯২৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলো।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ঢাকায় পাঠানো গত ৬ জুলাইয়ের নমুনা থেকে আজ বৃহস্পতিবার ১৫ জনের রিপোর্ট উপজেলা স্বাস্থ্য বিভাগের হাতে আসে। ১৫ জনের রিপোর্টে নতুন করে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। 

আক্রান্তদের মধ্যে দত্তপাড়া ইউনিয়নের সাবেক সদস্য নিতাই রায় গত ৫ জুলাই করোনা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে সেদিনই তার নমুনা রেখে উন্নত চিকিৎসার জন্য মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়। মাদারীপুর যাওয়ার পথেই তার মৃত্যু হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে তার সৎকার সম্পন্ন করেন পরিবারের সদস্যরা। আজ বৃহস্পতিবার তার রিপোর্ট স্বাস্থ্য বিভাগের হাতে আসলে দেখা যায় তার করোনা পজিটিভ। 

সিভিল সার্জন ডা.সফিকুল ইসলাম বলেন, নতুন করে করোনায় ৩০ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন উপসর্গ নিয়ে কয়েকদিন আগেই মারা গেছেন। সেদিনই ওই ব্যাক্তির নমুনা সংগ্রহ করা হয় ও স্বাস্থ্যবিধি মেনে তার সৎকার করা হয়। নতুন আক্রান্তদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য