রসিকের সাবেক মেয়র ঝন্টু আর নেই

সংগৃহীত ছবি

রসিকের সাবেক মেয়র ঝন্টু আর নেই

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক


রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। রোববার দুপুর সাড়ে তিনটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ (আইসিইউ) কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন।

এবারের রংপুর সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার কাছে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে হেরে যান।  

এরপর ১ ফেব্রুয়ারি তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ওইদিনই এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

সরফুদ্দিন আহমেদ ঝন্টু, রংপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র।

তিনি ১৯৫২র’ ৭ জুলাই রংপুরের ইজ্ঞিনিয়ার পাড়ায় মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নেন। সরফুদ্দিন আহমেদ ঝন্টু ৮০ দশকের শুরু থেকে রাজনীতিতে জড়িত।

১৯৮৭ সালে প্রথম উপজেলা নির্বাচনে অংশ নিয়ে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রংপুর পৌরসভা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১২ সালে রংপুর সিটি কর্পোরেশর প্রথম নির্বাচনে অংশ নিয়ে মেয়র নির্বাচিত হন। বাংলাদেশে এই প্রথম ব্যক্তি যিনি একাধারে উপজেলা, পৌরসভা, সংসদ সদস্য ও সিটি মেয়র নির্বাচিত হন।

সম্পর্কিত খবর