রবিবার, ৯ আগস্ট, ২০২০ | আপডেট ০১ ঘণ্টা ৪৯ মিনিট আগে

ঈদ উপলক্ষেও খুলছে না খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো

অনলাইন ডেস্ক

ঈদ উপলক্ষেও খুলছে না খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো

ফাইল ছবি

দেশের বিভিন্ন অঞ্চলের মতো প্রাণঘাতি করোনাভাইরাসের বিস্তৃতি ঘটছে পার্বত্য জেলা খাগড়াছড়িতেও। শুরুর দিকে এই জেলায় করোনার তেমন কোন প্রভাব না থাকলে এখন ক্রমেই তা বাড়ছে। একের পর এক আক্রান্ত হচ্ছে মানুষ। তাই করোনার বিস্তৃতি রোধে ঈদুল আযহা পর্যন্ত পার্বত্য খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (১১ জুলাই) রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, করোনার সংক্রমণ বাড়ছে সারাদেশেই। এই অবস্থাই সংক্রমিত এলাকা থেকে পর্যটকদের যাতায়াত বাড়লে খাগড়াছড়িতেও করোনার সংক্রমণ বাড়ার ঝুঁকি রয়েছে। তাই ঈদুল আযহা পর্যন্ত জেলার সকল পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

প্রতিবছরই ঈদ এবং বিভিন্ন উৎসবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমণ পিপাসু হাজারো মানুষ পাহাড়ি এই জনপদে ছুটে আসেন। জেলার জনপ্রিয় পর্যটন কেন্দ্র আলুটিলা সুড়ঙ্গ, রিছাং ঝরনা ও জেলা পরিষদ পার্কসহ পর্যটন কেন্দ্রগুলোতে বিপুল পর্যটকের সমাগম ঘটে। চাঙা থাকে হোটেল-মোটেলের ব্যবসাও। তবে এবারের চিত্র পুরোপুরি ভিন্ন। পর্যটক না থাকায় বন্ধ রয়েছে খাগড়াছড়ির সব হোটেল মোটেল।

এর আগে গেল ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ থেকে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। 

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

মন্তব্য