ভারতে করোনায় মৃত্যু ২৩ হাজার ছাড়াল, আক্রান্ত ৮ লক্ষ ৭৮ হাজার

ভারতে করোনায় মৃত্যু ২৩ হাজার ছাড়াল, আক্রান্ত ৮ লক্ষ ৭৮ হাজার

অনলাইন ডেস্ক

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ২৮ হাজার ৭০১ জন। এক দিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এ নিয়ে মোট আক্রান্ত  আট লক্ষ ৭৮ হাজার ২৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ১৩.১ শতাংশ।  

আক্রান্তের পাশাপাশি বেড়ে চলেছে মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫০০ জনের। এ নিয়ে ভারতে মোট মৃত্যু ২৩ হাজার ১৭৪ জনের।

মহারাষ্ট্রেই মারা গিয়েছে ১০ হাজার ২৮৯ জন। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে দিল্লি । দিল্লিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৭১ জনের। করোনার কারণে গুজরাতে প্রাণ হারিয়েছে দু’হাজার ৪৫ জন ।

উত্তরপ্রদেশ (৯৩৪) ও পশ্চিমবঙ্গে (৯৩২) মৃত্যুর তালিকা হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এর পর কর্নাটক (৬৮৪), মধ্যপ্রদেশ (৬৫৩), রাজস্থান (৫১০), তেলঙ্গানা (৩৫৬), অন্ধ্রপ্রদেশ (৩২৮), হরিয়ানা (৩০১), পঞ্জাব (১৯৯), জম্মু ও কাশ্মীর (১৭৯), বিহার (১৪৩)। বাকি রাজ্যগুলিতে মৃতের সংখ্যা এখনও ১০০ নিচে।

আক্রান্ত দ্রুত হারে বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যান স্বস্তিদায়ক। এখনও পর্যন্ত সুস্থ হয়েছে সাড়ে পাঁচ লক্ষের বেশি মানুষ। আক্রান্তের ৬৩ শতাংশই সুস্থ হয়ে উঠছেন। গত ২৪ ঘণ্টায়  সুস্থ হয়েছে ১৮ হাজার ৮৫০ জন। এ নিয়ে  করোনার কবল থেকে মুক্ত মোট পাঁচ লক্ষ ৫৩ হাজার ৪৭১ জন।

শুরু থেকেই মহারাষ্ট্র সংক্রমণের শীর্ষে । সময়ের সাথে সাথে এই রাজ্য নিয়ে শঙ্কা বড়ছেই। গত ২৪ ঘণ্টায় নতুন প্রায় আট হাজার সংক্রমণের সাথে মোট আক্রান্ত আড়াই লক্ষ ছাড়ালো।  তামিলনাড়ু ও দিল্লির মোট সংক্রমণ এক লাখ ছাড়িয়েছে। তামিলনাড়ুতে মোট আক্রান্ত এক লক্ষ ৩৮ হাজার ৪৭০ জন। রাজধানী দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা এক লক্ষ ১২ হাজার ৪৯৪ জন।