বাংলাদেশ বিমানকে ১ কোটি টাকা জরিমানা সৌদির

বাংলাদেশ বিমানকে ১ কোটি টাকা জরিমানা সৌদির

অনলাইন ডেস্ক

করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধি অনুযায়ী সৌদি আরব সরকার প্রতিটি এয়ারক্রাফটের ভেতরে জীবাণুনাশক স্প্রে করার নির্দেশনা দেয়। আর সেটি না মানায় বাংলাদেশ বিমানকে ১ কোটি ২ লাখ টাকা জরিমানা করেছে দেশটি।

বিমান বাংলাদেশের একটি ফ্লাইট সৌদি সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মেনে দেশটির বিমানবন্দরে অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদির বিমান অফিস ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

তবে ফ্লাইটের দিন তারিখ উল্লেখ করা হয়নি।

কর্তৃপক্ষ জানায়, দেশটির সরকার ৪ লাখ ৫০ হাজার সৌদি রিয়াল জরিমানা করেছে যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ২ লাখ টাকার সমান।  

এ বিষয়ে বিমানের কেউ এখনও মুখ না খুললেও দায়ীদের খুঁজতে ইতিমধ্যে একটি কমিটি গঠন করেছে বিমান বাংরাদেশ এয়ারলাইন্স। বিমানের প্রশাসন বিভাগের পরিচালক জিয়াউদ্দিন আহমদ ৩ সদস্যের এই কমিটি গঠন করে দেন।

কমিটিতে আছেন, বিমানের ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ার আহ্বায়ক, নিরাপত্তা বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. মাছুদুল হাছানকে সদস্য সচিব এবং সদস্য করা হয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের (হশাআবি) অর্থ বিভাগের উপ-ব্যবস্থাপক প্রণব কুমার বড়ুয়া।

এই কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে ঠিক কি কারণে এই ঘটনা তার প্রতিবেদন দিতে বলা হয়েছে। দায়ী ব্যক্তিদের চিহ্নিত করাসহ ভবিষ্যতে যাতে এমন কোনো ঘটনা না ঘটে সেজন্য সুপারিশ দিতে বলা হয়েছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ